চাঁদপুর হাইমচরে জেলেদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় আদালতে মামলা গ্রেপ্তারি পরোয়ানা জারি

চাঁদপুর হাইমচরে জেলেদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় আদালতে মামলা গ্রেপ্তারি পরোয়ানা জারি

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর হাইমচর উপজেলার ২ নং দক্ষিণ আলগী ইউনিয়নের মেঘনা নদীর পাড়ে জেলে পরিবারের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে ৩ জনকে গুরুতর জখম করা হয়েছে।
আহত অবস্থায় সোহাগ গাজী, ইব্রাহিম গাজী ও নূরজাহান বেগমকে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করায়।
২ নং দক্ষিণ ইউনিয়নের ২ নং ওয়ার্ডে নদীর পাড়ে মঙ্গলবার রাত সাড়ে দশটায় এই হামলার ঘটনাটি ঘটে।
এই ঘটনায় জেলে পরিবারের পক্ষ থেকে মােঃ আক্তার হােসেন বাদী হয়ে চাঁদপুর আদালতে দক্ষিণ আলগী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহম্মদ দেওয়ান (৫৫) তার ছেলে মনির হোসেন দেওয়ান সহ ৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।
আদালত আহতদের আঘাতপ্রাপ্ত ছবি দেখে পর্যালোচনা করে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহমদ দেওয়ান সহ ৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।
এ ঘটনায় মামলার বাদী আক্তার হোসেন জানান, হাইমচর দক্ষিণ আলগী ইউনিয়নের অধিকাংশ মানুষ মাছ ধরে জীবিকা নির্বাহ করে থাকে। অভয়াশ্রম চলাকালীন সময়ে আইন মেনে জাল ও নৌকা নদীর তীরে উঠিয়ে রাখা হয়েছে। প্রতিদিনের ন্যায় ঘটনার দিন রাতে জাল ও নৌকা পাহারা দিতে নদীর পাড়ে গেলে প্রতিপক্ষ মেম্বার প্রার্থী আলি আহমেদ দেওয়ান সন্ত্রাসীদের নিয়ে অতর্কিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।
এ সময় তাদের হামলায় তিনজন গুরুতর আহত হলে তাদেরকে হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়। হামলাকারী আলি আহমেদ দেওয়ান প্রতিরাতে বহিরাগত জেলেদের এনে নদীতে মাছ শিকার করছে। সে এলাকার অসহায় জেলেদের জাল চুরি করে নিয়ে বহিরাগত জেলেদের কাছে বিক্রি করেছে। ঘটনার দিন জাল নৌকা পাহারা দিতে গেলে
আলি আহমেদ দেওয়ান এলাকা চিহ্নিত সন্ত্রাসী শামীম চৌকিদার (২৩),রাসেল বরকন্দাজ (২৩),হাবিব দেওয়ান (২২),আজিজুল হক বাবুলসহ বহিরাগত সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা চালায়। এছাড়া সে নদীতে জেলেদের কাছ থেকে তার সন্ত্রাসী বাহিনীকে এর মাধ্যমে চাঁদা আদায় করে। এই হামলার ঘটনায় হাইমচর থানায় অভিযোগ দায়ের করা হলেও সে প্রভাব খাটানোর কারণে পুলিশ আইনি ব্যবস্থা গ্রহণ করেনি। অবশেষে থানা পুলিশের কাছ থেকে নিরাশ হয়ে আদালতে মামলাটি দায়ের করেছি। আদালত ৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD