Exif_JPEG_420

ফরিদগঞ্জে চার মুক্তিযোদ্ধার বাড়ির সম্মুখে এক কি:মি: বেহাল রাস্তায় ভোগান্তিতে হাজারো মানুষ

ফরিদগঞ্জে চার মুক্তিযোদ্ধার বাড়ির সম্মুখে এক কি:মি: বেহাল রাস্তায় ভোগান্তিতে হাজারো মানুষ

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ:

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার একটি গুরুত্বপূর্ণ এলাকা বালিথুবা পূর্ব ইউনিয়ন। ইউনিয়নের পাটোয়ারী বাজারের পূর্ব মাথায় অবস্হিত সানকি সাইর জামিয়া ইসলামিয়া মাদ্রাসা সংলগ্ন পাকা রাস্তা থেকে উওর মূখি কাঁচা রাস্তা চার মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধা সার্জন মোঃ আবেদ মিয়া, সুবেদার আব্দুর রব, হাবিলদার আব্দুল মতিন, ডাক্তার আব্দুস সাত্তার) এদের বাড়ির সামনে দিয়ে বালীথুবা গ্রামের সামসুদিয়া অদুদিয়া দাখিল মাদ্রাসা পর্যন্ত একটি গুরুত্বপূর্ণ রাস্তার বেহাল দশা পরিণত হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয় বাসিন্দাসহ আশেপাশের কয়েটি গ্রামের মানুষ।

গত কয়েক বছর ধরে রাস্তাটি যানবাহন ও পথচারীদের চলাচলে অনুযোগী হওয়ায় অতিরিক্ত ঝামেলা পোহাতে হচ্ছে। জানা যায়, শহিদ সৈয়দ নগর , কামালপুর,বালীথুবা,ঘড়িহানা গ্রামের কয়েকশ ছাত্রছাত্রী এ রাস্তা দিয়ে মাদ্রাসা এবং স্কুলে প্রতিদিন যাতায়াত করে। বর্তমানে রাস্তাটির বেহাল দশায় পরিনত হওয়ার ফলে পথচারীসহ শিক্ষার্থীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে।

এদিকে দীঘির পাড় ভেঙ্গে যাওয়ায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে খুব দ্রুত রাস্তাটি মেরামত করার প্রয়োজন।

গ্রামের রিকশা চালক রফিক মিয়া জানান,‘রাস্তার বেহাল দশার কারণে গাড়ি চালিয়ে শান্তি পাই না। অল্প জায়গায় সময় লাগে বেশি। মাঝেমধ্যে গাড়ির যন্ত্রাংশেন সমস্যার দেখা দেয়। অনক সময় যাত্রী গাড়ি থেকে নামিয়ে খালি গাড়ি টানতে হয়।’

স্থানীয় বাসিন্দারা জানান, সানকি সাইর মাদ্রাসা থেকে বালীথুবা অদুদিয়া দাখিল মাদ্রাসা পর্যন্ত প্রায় ১ কিলোমিটার কাঁচা রাস্তটি বেহাল দশায় পরিণত হয়েছে। রাস্তাটির এ অংশটুকু অতিক্রম করতে দীর্ঘ সময় লেগে যায় যানবাহনের। গ্রামের এ রাস্তাটি পাঁকা করে আমাদেরকে দুর্ভোগ থেকে মুক্ত করতে আবেদন জানাই স্থানীয় সরকারের কাছে।’

একই গ্রামের আরেক বাসিন্দা জাহাঙ্গীর মিয়া জানান, ‘আমরা অনেক দিন যাবত রাস্তাটি পাঁকা করার জন্য ইউনিয়ন অফিসের বর্তমান ইউপি সদস্য এবং চেয়ারম্যানকে জানিয়ে আসছি। চেয়ারম্যান, মেম্বার বছরের পর বছর আশ্বাস দিলেও তা আজও বাস্তবায়ন হচ্ছে না। এর আগেও যারা চেয়ারম্যান হয়েছেন আমরা এ রাস্তাটির জন্য ইউনিয়ন অফিসে গিয়েছি তবে তারাও এ রাস্তার উন্নয়নে হাত দেননি। তাই, এখন আমাদের দাবি যত তাড়াতাড়ি সম্ভব রাস্তাটি মেরামত করে চলাচলের উপযোগী করে দেয়া হোক। আমার এ দাবি শুধু আমার না এ গ্রামের প্রতিটি মানুষের।’

এ বিষয়ে জানতে চাইলে বালিথুবা পূর্ব ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ হারুন অর রশিদ বলেন, ’এ রাস্তাটি নিয়ে আমি চেয়ারম্যান হওয়ার পর থেকে বহুবার উপজেলা থানা ইঞ্জিনিয়ারের কাছে আবেদন করেছি। প্রতিমাসে, প্রতি সপ্তাহে যাচ্ছি তবে আমার কথা আমলে নেয়নি। গত কয়েক সপ্তাহ হলো আবারও এ রাস্তাটির বিষয়ে কথা বললে থানা ইঞ্জিনিয়ার জানান অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, আমার ইউনিয়নে বর্তমান এমপি মহোদয়ের বাড়ী উপজেলার অন্যান্য ইউনিয়নের তুলনায় বালিথুবা পূর্ব ইউনিয়নে উন্নয়ন কম হচ্ছে, তাই আমার আকুল আবেদন সরকারের কাছে আমার এ বালীথুবা ইউনিয়নে উন্নয়ন খাতে আরও অর্থ বরাদ্দ বাড়িয়ে দিয়ে উন্নয়ন করার সুযোগ করে দেওয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD