হাইমচরে বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে আনন্দিত উচ্চ ও প্রাথমিক শিক্ষার্থীরা…

হাইমচরে বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে আনন্দিত উচ্চ ও প্রাথমিক শিক্ষার্থীরা…

খন্দকার সবুজ/হাইমচর/

১’হেলা ডিসেম্বর ২০২৩’ই রবিবার ইংরেজি নববর্ষের প্রথম দিন সারা বাংলাদেশের নয়, চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় চলেছে প্রাথমিক এবং উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বয়েছে বই উৎসব মেলা।

হাইমচর সরকারি বালক বালক উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বই প্রথান অনুষ্ঠানের উদ্বোধন করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই খোয়াইহলা চৌধুরী।

উপজেলা সদর আলগীবাজারের দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে নতুন বই বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোহাম্মদ রুহুল আমিন(প্রধান শিক্ষক দূর্গাপুর উচ্চবিদ্যালয় উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ শাহনেওয়াজ টেলুর।

বছরের প্রথম দিনে নতুন বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম খাঁন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদ ও হাইমচর প্রেসক্লাব সভাপতি মোঃ খুরশিদ আলম,সাবেক ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির কো-অপ্ট সদস্য এম এ বাশার,একাডেমিক সুপারভাইজার আহসানুল হক সিরাজী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্যবৃন্দ।

এ সময় শিক্ষা কর্মকর্তা আব্দুল রহিম খাঁন বলেন,বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেয়ায় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে আনন্দিত ও উৎফুল্লীত শিক্ষার্থীদের মাঝে ছিলো লক্ষণীয়।

বই উৎসবে আনন্দিত হয় হাইমচর উপজেলার নীলকমল ওসমানী উচ্চ বিদ্যালয়,বাজাপ্তি রমনি মহন উচ্চ বিদ্যালয়,এমজিএস উচ্চ বিদ্যালয়,চর ভৈরবী উচ্চ বিদ্যালয়,সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,কে বি এন উচ্চ বিদ্যালয় এর শিক্ষার্থীরা,পূর্ব চরকৃষ্টপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ সকল প্রাথমিক ও উচ্চবিদ্যালয়ে এক যোগে চলে নতুন বছরের,নতুন বই বিতরণ উৎসব।

শেখ হাসিনা সরকার ও সরকারের শিক্ষামন্ত্রী ডা.দিপু মনির সফলতা বলে মনে করেন হাইমচর উপজেলার স্বনামধন্য নীলকমল ওসমানীয় উচ্চ বিদ্যালয় মেনেজিং কমিটির সভাপতি এসএম আল মামুন সুমন সহ একাধিক প্রাথমিক ও উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD