রাজধানীসহ সারা দেশে নিরাপত্তা জোরদার

ঢাকা: যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে রিভিউয়ের আদেশের পর রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

চূড়ান্ত রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাকা ও মুজাহিদের রিভিউ আবেদন খারিজ হওয়ার পর দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হচ্ছে। কারণ এরইমধ্যে আগামীকাল বৃহস্পতিবার সারাদেশে হরতাল আহ্বান করে বিভিন্ন গণমাধ্যমে বিবৃতি দিয়েছে জামায়াতে ইসলামী। ফলে অন্যান্যবারের মতোই যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে চূড়ান্ত রায়ের পরপরই সারাদেশে সহিংসতা ও বিশৃঙ্খলার আশঙ্কা করছেন সাধারণ মানুষ।

এদিকে যুদ্ধাপরাধী সাকা ও মুজাহিদের রায়কে কেন্দ্র করে যে কোনো ধরনের বিশৃঙ্খলা ও সহিংসতা এড়াতে রাজধানীসহ সারা দেশে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রিভিউয়ের আদেশকে কেন্দ্র করে আজ সকাল থেকেই হাইকোর্ট এলাকাসহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ পুলিশ কমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম জানিয়েছেন, যেহেতু আগামীকাল বৃহস্পতিবার সারাদেশে হরতাল আহ্বান করা হয়েছে সে কারণে নাশকতা প্রতিরোধে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা ও পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে বাড়তি টহল জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD