বর্ষবরণের রাতে রাস্তায় থাকবে বাড়তি পুলিশ

বছরের শেষ দিনে ভিড় উপচে পড়ল হাওড়া ও হুগলির বিভিন্ন পর্যটনকেন্দ্রে। বর্ষবরণের আনন্দে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয়, সে জন্য পুলিশের নজরদারিও ছিল অন্য দিনের থেকে বেশি।

চন্দননগর কমিশনারেট এবং হুগলি জেল‌া (গ্রামীণ) পুলিশ জানিয়েছে, নতুন বছরের প্রথম দিন গাড়ি এবং মোটরবাইকে টহলদারি চলবে। জনসমাগম হয়, এমন জায়গায় পুরুষ এবং মহিলা পুলিশকর্মীরা সাদা পোশাকে নজরদারি চালাবেন। রাস্তাঘাটে মদ্যপ অবস্থায় অভব্য আচরণ করলে গ্রেফতার করা হবে। চড়ুইভাতি করতে আসা লোকজন যাতে নদীতে নেমে স্নান না করেন, তার জন্য নজরদারি চালানো হবে। কামারপুকুর মঠে বছরের প্রথম দিন কল্পতরু উৎসব উপলক্ষে প্রচুর মানুষ আসেন। সেখানেও পর্যটকদের সুবিধার্থে পর্যাপ্ত পুলিশকর্মী রাখা হবে।

গোঘাটের গড় মান্দারণ, খানাকুলে রামমোহনের জন্মস্থান‌, আরামবাগের চাঁদুর ফরেস্টের মতো যে সব জায়গায় বহু মানুষ চড়ুইভাতি করতে আসেন, সেখানেও পুলিশের নজর থাকবে। বছরের প্রথম দিনে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। পান্ডুয়ার ডিভিসি পাড়, সবুজদ্বীপ, সিঙ্গুর, চন্দননগরের বিভিন্ন পার্কে ভিড় উপছে পড়বে বলে পুলিশকর্তারা মনে করছেন।

সিঙ্গুরের নসিবপুর, রতনপুর মোড়, জনাইয়ের আহ্লাদি মোড়, তারকেশ্বর, শ্রীরামপুর, ভদ্রেশ্বর, চন্দননগর, চুঁচুড়া-সহ বিভিন্ন জায়গায় রবিবার থেকে পুলিশের তরফে গাড়ি থামিয়ে তল্লাশি করা চলছে। দুপুর থেকে চণ্ডীতলার কলাছড়ায় অহল্যাবাঈ রোডে কলকাতামুখী সমস্ত ট্রাক আটকে দেওয়া হয়।  ন, সে জন্য সব ব্যবস্থাই ন‌েওয়া হচ্ছে।

দুই জেলাতেই পিকনিক স্পট বা পার্কগুলিতে মদ্যপান এবং ডিজে বাজানোর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে পুলিশ নজরদারির কথা বললেও রবিবার সন্ধ্যা থেকে অবশ্য বিভিন্ন জায়গায় তারস্বরে ডিজে বেজেছে এবং দুই জেলাতেই প্রায় সব কটি পর্যটনকেন্দ্রে মদ্যপান চলেছে।

হাওড়ার গড়চমুক, গাদিয়াড়া, ফুলেশ্বর, মহিষরেখায় চড়ুইভাতি করতে আসেন হাজার হাজার মানুষ। বাগনানের সামতাবেড়ে কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি দেখতেও অনেকে ভিড় করেন।

হাওড়া গ্রামীণ জেলা পুলিশের এক কর্তা জানান, মদ্যপান করে যাতে কেউ ঝামলায় জড়িয়ে না পড়েন সে দিকে লক্ষ্য রাখা হচ্ছে। বছরের প্রথম দিনে চড়ুইভাতি করতে এসে পর্যটকেরা যাতে কোনও সমস্যায় না পড়েন তার জন্য সব  সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে হাওড়া (গ্রামীণ) জেলা পুলিশের এক কর্তা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD