সহকারী ভূমি কর্মকর্তা বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বিশেষ প্রতিনিধি :

চাঁদপুর জেলার ফরিদগঞ্জে সহকারী ভূমি কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) তানজির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। গত ৬ সেপ্টোম্বর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি বারাবর এই অভিযোগ দাখিল করেন আব্দুর রহমান খোকন।

অভিযোগের ভিত্তিতে জানাযায়, উপজেলা দক্ষিন ইউনিয়নের চরবড়ালী গ্রামের একটি জমি নামজারী করতে ৫০হাজার টাকা আত্তসাতের অভিযোগ পাওয়া যায়। যাহার সিএস নং ২৮৭ ও আর এস ৯৯নং খতিয়ানে ৪৩৩নং দাগের নামজারী মোকাদ্দামা নং ১৩৩৬৭। উক্ত নামজারী অনুমোধন করিয়ে দেওয়ার জন্য ভূমি কর্মকর্তা তানজির গোপনে কন্ট্রাক করেন জহিরুল ইসলামদের সাথে। গত ৩০ আগস্ট বৃহস্পতিবার নগদ ৩০ হাজার টাকা এবং বাকী টাকা কাজের শেষে নিবে বলে মৌখিক ভাবে অবগত করেন এ কর্মকর্তা।

এই বিষয়ে অভিযোগ কারী আব্দুর রহমান খোকন বলেন, এই জমি নিয়ে আমাদের দীর্ঘদিন ধরে মামলা চলমান অবস্থায় আছে। যার মামলা নং ৭৬০। এজমির উপরে ১৪৫ধারা বহাল আছে। সে কিভাবে এই জমি নামজারী করেন। মামলা চলাকালী সময় কোন জমি নামজারী হয় কি না এমন প্রশ্নে করেন তিনি।

এবিষয়ে সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তানজির বলেন, আমার নামে যে অভিযোগ আসছে তা সম্পূর্ন মিথ্যা। আমি যখন যানতে পারলাম জমিটির উপরে মামলা রয়েছে আমি তখন নামজারীটি দ্রুত বাতিল করে দেই। টাকা নেওয়া বিষয়ে বলেন, আমি কোন টাকা পয়সা নেই না। স্যার জহিরুল ইসলাকে ডেকেছেন। সে লিখিত ভাবে বলেছেন যে আমি তার কাছ থেকে কোন টাকা নেই না।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ইমরান বলেন, অভিযোগ পেয়ে আমরা তাকে শোকজ করেছি এবং সে শোকজের জবাব দিয়েছেন। জবাব টা আমার কাছে সন্তোষজনক হয়নি। এ বিষয়ে আমার উপরউক্ত কর্মকর্তার সাথে কথা বলে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD