চির নিদ্রায় শায়িত হলেন জাহাঙ্গীর মাষ্টার

চির নিদ্রায় শায়িত হলেন জাহাঙ্গীর মাষ্টার

হাসানুজ্জামানঃ শাহরাস্তি

সদা হাস্যজ্জ্বল, সদাচারী, তীক্ষ্ণ জ্ঞান সম্পন্ন, জনদরদী, বিশিষ্ট সমাজ সেবক মোঃ জাহাঙ্গীর আলম মাষ্টার ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
তিনি ২২ জুলাই বুধবার রাত ১০টা ২০ মিনিটে নিজ বাড়িতে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এসময় মা, স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন এবং গুণগ্রাহী রেখে যান।
চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহার দক্ষিন ইউনিয়নের দেবকরা বেপারী বাড়ির মৃত নাজির আহমদ বেপারীর বড় ছেলে জাহাঙ্গীর আলম শিক্ষা জীবন শেষে দেবকরা ড.শহীদুল্লাহ্ মারগুবা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা দিয়ে কর্ম জীবন শুরু করেন। বেশ কয়েক বছর এই পেশায় থাকাবস্থায় সাধারণ, অসহায় মানুষের দূর্ভোগ, দূর্দশা লাগবের লক্ষ্যে জনসেবা করতে শিক্ষকতা চাকুরী ছেড়ে দেন। শুরু করেন সমাজ সেবা। অল্প সময়ে তিনি তাঁর নিজ এলাকায় দক্ষতা ও যোগ্যতায় সুনাম কুড়িয়েছেন। মেহার দক্ষিন ইউনিয়নের জনগনের চাহিদা মেটাতে এবং তাদের জোড়ালো সমর্থন নিয়ে ২ বার ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করেন। সমাজের উন্নয়নে স্থানিয় বিদ্যালয়, মসজিদ ও বিভিন্ন সংগঠনে দায়িত্বশীল ভূমিকা পালন করেন। তাঁর এই অকাল মৃত্যুতে এলাকা জুড়ে শোকের মাতম বইছে।
২৩ জুলাই বৃহস্পতিবার বার সকাল ৯ টায় মরহুমের নামাজে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে চির নিদ্রায় শায়িত করা হয়।

তাঁর এই অকাল মৃত্যুতে শাহরাস্তি অনলাইন প্রেসক্লাব, সামাজিক সংগঠন সুহৃদ সমাজ, স্বপ্নীলকন্ঠ সাহিত সাংসকৃতিক পরিষদ- শাহরাস্তি উপজেলা কমিটির নেতৃবৃন্দ শোক জানিয়েছেন। শোকায়িত পরিবার-পরিজনকে আল্লাহ্ সহ্য করার তৌফিক দান করুক এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD