বিট পুলিশিং কার্যক্রম সঠিক থাকলে এলাকা অপরাধমুক্ত থাকবে—-ওসি নাসিম উদ্দিন

বিট পুলিশিং কার্যক্রম সঠিক থাকলে এলাকা অপরাধমুক্ত থাকবে—-ওসি নাসিম উদ্দিন

চাঁদপুর প্রতিরিধি

চাঁদপুর মডেল থানার বিট পুলিশিং কার্যক্রম চাঁদপুর : বাংলাদেশ পুলিশ বিট পুলিশিং এর কার্যক্রম’র অংশ হিসেবে চাঁদপুর মডেল থানার বিট পুলিশিং কল্যাণপুর ইউনিয়ন সমন্বয় কমিটি ৩ এর কার্যক্রম’র আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) বিকালে চাঁদপুর সদর উপজেলার ৩ নং কল্যাণপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির কালিভাংতি কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাসিম উদ্দিন। তিনি তার বক্তব্যে বলেন, পূর্বে আমাদের কমিউনিটি পুলিশ নিয়ে কার্যক্রম হয়েছিল, যার কারনে আইন-শৃঙ্খলার অনেক উন্নতি হয়েছিলো। আর আইন-শৃঙ্খলার আরো জোরদার এবং গতিশীল করতে এই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের কারনে গত মার্চ মাস থেকে আমাদের অনেক কার্যক্রম করতে ব্যাহত হয়েছে। এতে করে অনেক অপরাধীরা অপরাধ করতে সুযোগ পেয়েছিলো। কিন্তু এখন তারা আর কোন অপরাধ করতে পারবে না।

এসময় তিনি এলাকাবাসীকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের এ কল্যাণপুর ইউনিয়নটি অত্যন্ত ঝুঁকিপূর্ন। এই এলাকায় অপরাধীরা অপরাধ করতে অনেক ধরনের সুযোগ পেয়ে থাকে।

তার জন্য আপনারা আপনাদের ভাড়াটিয়াদের সম্পূর্ন তথ্য রাখবেন, জাহা আপনারা করেন না।
আপনারা ভাড়াটিয়াদের সম্পূর্ন তথ্য রেখে পুলিশ কে সহায়তা করবেন। মনে রাখবেন, বিট পুলিশিং কার্যক্রম সচল থাকলে আপনার এলাকা অপরাধ মুক্ত থাকবে। কল্যানপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক সাংবাদিক এমএম কামালের সঞ্চালনায়, এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোঃ সালেহ আহমেদ জিন্না, সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক, সদর মডেল থানার পুলিশিং পরিদর্শক মোঃ মোরশেদুল ইসলাম ভূইয়া, মো: ইলিয়াছ চৌধুরী, এসআই আবুল কালাম আজাদ, ১নং ওয়ার্ড মেম্বার মোঃ আঃ জলিল মোল্লা, মোঃ বাদশাহ মৃধ্যা, মোঃ আবুল হাশেম মৃধ্যা, কল্যাপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের ও ২ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোঃ জামাল গাজী, কল্যাপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ দ্বীন ইসলাম বাবলু, ২ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সাধরনঃ আবুল কাশেম, ৩নং ওয়ার্ড সভাপতি মোঃ কাজি পলাশ , সাধরনঃ তোফায়েল খান, ৪নং ওয়ার্ড সভাপতি মোঃ হাফেজ খান, সাধরনঃ সম্পাদক হাসিম পাটওয়ারী, ৫নং ওয়ার্ড সভাপতি কাবিল ভূঁইয়া, সাধারনঃ সম্পাদক মুজিবুর রহমান গাজী, ৬নং ওয়ার্ড সভাপতি হযরত আলী, সাধারনঃ সম্পাদক জলিল সরকার, ৮নং ওয়ার্ড সভাপতি মনোরঞ্জন সূত্রধর, সাধরনঃ সম্পাদক মোঃ শরিফ, ৯নং ওয়ার্ড সভাপতি আলম খান, সাধরনঃ সম্পাদক ডাঃ মোঃ হারুন, মোঃ রিজভী চৌধুরী, মোঃ মুজাহিদ,আল-আমীন, ইমরান, মোঃ সাবাব, মোঃ অপু প্রমূখ।

আলোচনা সভার শুরুতে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য এবং বাংলাদেশ পুলিশের যারা করোনা কালিন সময় শহিদ হয়েছে, এবং যারা অসুস্থ হয়েছে তাদের সুস্থতা কামনা করে দোওয়া করা হয় এবং কল্যাণপুর ৯ নং ওয়ার্ড সভাপতির সহধর্মিণীর জন্যও দোওয়া করা হয়।

কল্যাণপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর ইউনিয়ন ও ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD