কুষ্টিয়ায় শাপলা ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগে অভিযান : ক্লিনিকটি সিলগালা ও মালিক আটক

কুষ্টিয়ায় শাপলা ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগে অভিযান : ক্লিনিকটি সিলগালা ও মালিক আটক

রফিকুল ইসলাম :

আজ বুধবার সকাল ৯টার দিকে কুষ্টিয়া শহরের শাপলা ক্লিনিক নামের একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় শাপলা খাতুন নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্লিনিক সিলগালা করা হয়েছে ও ক্লিনিকের মালিক মনিরুল ইসলামকে আটক করা হয়েছে।

এর আগে এ ঘটনায় রোগীর স্বজন ও এলাকাবাসী ক্লিনিক ঘেরাও করে বিক্ষোভ শুরু করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, মঙ্গলবার রাতে কুমারখালী উপজেলার সোন্দা গ্রামের জুলের সন্তান সম্ভবা স্ত্রী শাপলা খাতুনকে উক্ত ক্লিনিকে ভর্তি করা হয়। ওই রাতেই তার সিজারিয়ান অপারেশন হয়। ক্লিনিক কর্তৃপক্ষের চাহিদা মতো রোগীর স্বজনরা রোগীর জন্য রক্ত এনে দেন।

তবে রোগীর স্বজনদের অভিযোগ তাদের সরবরাহ করা রক্ত না দিয়ে ক্লিনিকের লোকজন ভূল গ্রুপের রক্ত রোগীর শরীরে দিয়েছে । এতে রোগীর অবস্থার অবনতি হয় ও পরের দিন সকালে তিনি মারা যান। এ ঘটনায় রোগীর স্বজন ও এলাকাবাসী ক্লিনিকে বিক্ষোভ করে । পরে পুলিশ এসে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ ব্যাপারে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের শান্ত করেছে। সেইসাথে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। দোষী প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ওই ক্লিনিকটি সিলগালা করা হয়েছে ও ক্লিনিকের মালিক মনিরুল ইসলামকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD