জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভায় সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাচন হবে সারা দেশের মডেল

জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভায় সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাচন হবে সারা দেশের মডেল

চাঁদপুর জেলা প্রতিনিধি

চাঁদপুর জেলা সিএনজি, অটোরিক্সা, মিশুক শ্রমিক ইউনিয়ন (রেজিঃনং২৫০৩) এর ত্রি-বার্ষিক সাধারণ নির্বাচন (২০২০-২০২৩) উপলক্ষ্যে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শ্রমিক ইউনিয়নের চেয়ারম্যান ঘাট কার্যালয়ে প্রাঙ্গনে সভার সভাপতিত্ব করেন শ্রমিক ইউনিয়নের নির্বাচিত সভাপতি কাজী শাহরিয়ার ওমর ফারুক।

তিনি তার বক্তব্যে বলেন, শ্রমিকদের দাবী আদায়ের জন্য সরকার একটি নীতিমালা তৈরি করেছে। সফলতা ও ব্যার্থতা সকল সংগঠনের মধ্যে থাকে। বৃহৎ স্বার্থে সে দিকে নজর না দিয়ে সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে হবে। সকলের বিবেক রয়েছে। সেই বিবেককে কাজে লাগিয়ে সঠিক ও দক্ষ নেতৃত্বকে প্রাধান্য দিতে হবে। যাতে সংগঠন এগিয়ে যেতে পারে।

তিনি আরো বলেন, আমরা অনেকে এখনো সড়ক আইন জানি না। সকলকে সড়ক আইন মেনে ও জেনে সিএনজি চালাতে হবে। এ সংগঠনে কিছু দুষ্কৃতিকারী রয়েছে। যারা মনে করেন সংগঠন তাদের বাপ-দাদার সম্পত্তি মনে করেন। আমি কাজী ফারুক বেঁচে থাকতে সংগঠনকে কারো বাপ-দাদার সম্পত্তি করতে দেবো না।

সংগঠনের সাধারন সম্পাদক সলিম গাজীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মোটরযান শ্রমিক লীগের সভাপতি মো. আনোয়ার হোসেন, ট্যাংক লড়ি, ট্রাক শ্রমিক ইউনিয়নে সাধারণ সম্পাদক মো. আবুল কালাম মন্টু, সংগঠনের সিনিয়র সহ সভাপতি সফিক গাজী, সহ-সভাপতি মো. বাবুল খান, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর পাঠান প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলের সংগঠনের সিনিয়নর সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি ইকবাল পাটোয়ারী, আব্দুল লতিফ মাল, মো. মিন্টু বেপারী, যুগ্ম সম্পাদক ফয়সাল গাজী, সাংগঠনিক সম্পাদক আবু তাহের, সহ-সাংগঠনিক মো. ফরিদ আহমেদ এরশাদ, মো. রাজু মোল্লা, মিজান বিশ্বাস, কোষাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম পাটোয়ারি, দপ্তর সম্পাদক মো. তাফাজ্জল হোসেন, প্রচার সম্পাদক তাইজ উদ্দিন, সহ-প্রচার সম্পাদক মো. সবুজ, সদস্য আব্দুর রহমান, মো. বাদশা, মতলব দক্ষিণ থানা স্ট্যান্ড কমিটির সভাপতি মো. কবির হোসেন, সাধারণ সম্পাদক মো. আউয়ার, কোষাধ্যক্ষ কবির হোসেন’সহ বিভিন্ন স্ট্যান্ড কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা আরো বলেন, চাঁদপুর জেলা সিএনজি, অটোরিক্সা, মিশুক শ্রমিক ইউনিয়ন (রেজিঃনং২৫০৩) এর ত্রি-বার্ষিক নির্বাচন হবে সুষ্ঠু ও সুশৃঙ্খল। যা সারা বাংলাদেশের মডেল হবে। আগামী ২০২০-২০২৩ সালের নির্বাচনে উপলক্ষ্যে নির্বাচনী তপসিল’সহ ভোটগ্রহণের দিন পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। লাইসেন্স, রানার কার্ড ও শ্রমিক ব্যাতিত কেউ ভোটার হতে পারবে না। প্রতিটি সিএনজি স্কুটার চালক করোনা মহামারিতে মাক্স ব্যবহার করতে হবে। চাঁদপুর জেলায় সিএনজি স্কুটার চোর চক্র সক্রিয় হয়ে উঠেছে তাদের চিন্হিত করে আইনের আওয়তায় আনতে সকলের সহযোগিতা কামনা করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD