ছাতিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাছের আলী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী 

ছাতিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাছের আলী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী 

রফিকুল ইসলাম :

কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাছের আলী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন। তাছের আলী ছাতিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ত্যাগী নেতা। বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়েও তিনি আওয়ামী লীগের হাল ছাড়েননি। আওয়ামী লীগ করার কারণে তাকে জেল-জুলুম, অত্যাচার -নির্যাতন সহ্য করতে হয়েছে। ছাতিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের অনেকেই তাছের আলীকে মনে-প্রাণে চাচ্ছেন। তিনি একজন প্রার্থী হিসেবে এলাকায় আলোচিত হচ্ছেন। তার ভাষ্য আমি জীবনের একটি বড় অংশ আওয়ামী লীগের রাজনীতি করে অতিবাহিত করেছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় আমি নির্বাচন করতে ইচ্ছুক। দলের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। 

তিনি বলেন, কুষ্টিয়ার উন্নয়নের রুপকার মাহবুবউল-আলম হানিফ (এমপি) এবং  মিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক যে নির্দেশনা দেবেন আমি সেটাই মাথা পেতে নেব। 
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিন সাধারণত একটি স্থানীয় সরকার নির্বাচন। সেই নির্বাচনে অংশ গ্রহণ করার অনেকেই প্রস্তুতি গ্রহণ করছেন আবার অনেকেই অলরেডি মাঠে নেমে পড়েছেন। আবার মাঠ চষে বেড়াতে শুরু করেছেন। অনেকেই মনোভাব নিতে গোপন চেষ্টা করছেন আবার কেউ কেউ প্রকাশ্যেই শুরু করেছেন দৌড়ঝাপ। 

তেমনি বর্তমান যারা চেয়ারম্যান আছেন তারা যেমন অনেকেই পাবেন আবার কেউ কেউ বঞ্চিত হবেন দলীয় মনোনয়ন। দলীয় মনোনয়ন মানেই অনেকটা যেন চেয়ারম্যান হয়ে যাওয়া এমন একটা বিষয় পরিলক্ষিত হয় প্রার্থীদের মাঝে। তাই দলীয় মনোনয়ন একটি বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে প্রার্থীদের মাঝে। তাই প্রার্থী নিজ নেতাকে তুষ্ট করার অবধি ব্যস্ত সময় পার করে নির্বাচন প্রাক্কালে। 

দলীয় মনোনয়ন সাধারণত নির্ভর করে সাধারণত দলীয় কর্মকান্ডের সম্পৃক্ততা, দলীয় পদবী, হাইকমান্ডের সাথে সম্পর্কের উপর। তাছাড়াও আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর নির্ভর করে, সেটা হলো জন-সম্পৃক্ততা ও জন প্রিয়তার উপর। 

উপরোক্ত বিষয়গুলিকে কোন-কোনটিকে মাথায় রেখে লবিং, গ্রুপিং ও জন-সমর্থন আদায়ের চেষ্টায় ব্যস্ত সময় পার করে থাকে। এলাকার কর্মকান্ডে যারা জনগণের পাশে থেকে কাজ করতে পেরেছে ও সুখে -দুঃখে জনগণের পাশে থেকে কাজ করে তারাও এলাকাবাসীর প্রিয়পাত্র হয়ে থাকেন  কিন্তু যারা এলাকার মানুষকে শোষণ-নির্যাতন ও দূর্নিতী করে অর্থ-সম্পদের মালিক বনে যান, তারাই থাকে জন-রোষানলে। 

এবার ইউনিয়ন পরিষদের নির্বাচনে কুষ্টিয়া জেলায় ক্লিন ইমেজের প্রার্থীগণ নমিনেশন পাবেন বলে আভাস পাওয়া যাচ্ছে। 

এক্ষেত্রে কুষ্টিয়ার মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাছের আলী ক্লিন ইমেজের একজন সজ্জন ব্যক্তি হিসেবে জনগণের কাছে বিবেচিত। ছাতিয়ান ইউনিয়নবাসী এমনই  একজন সৎ ও যোগ্য প্রার্থীকে এবার আশা করছেন। 

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রাদুর্ভাব মোকাবিলায় তাছের আলী নিজের সাধ্যমত কিছু অসচ্ছল ও কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন । তাছের আলী নিজেই জনসচেতনতা ভূমিকা পালন করেছেন। ছাতিয়ান ইউনিয়নবাসীর অনেকেই তাছের আলীকে চাচ্ছেন। তাদের বিশ্বাস তাছের আলী চেয়ারম্যান হলে জনগণ একজন ভালো মানুষকে পাবে। 

তাছের আলী বলেন, আমি জনগণের সেবার উদ্দেশ্য নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচন করতে চাই। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকায় উন্নয়ন ত্বরাণ্বিত করব ও বঙ্গবন্ধুর আদর্শ আরও ত্বরাণ্বিত হবে। আমি ইউনিয়নবাসীর পাশে সার্বক্ষণিক পাশে থাকতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD