রাতের অন্ধকারে সাংবাদিককে মারধর ও থানায় মিথ্যে অভিযোগ

রাতের অন্ধকারে সাংবাদিককে মারধর ও থানায় মিথ্যে অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর এর পার্বতীপুরে জিকরুল হক নামের এক সাংবাদিককে মারধর করে উল্টো থানায় মিথ্যে অভিযোগ দিয়েছে স্থানীয় জিয়া ও জাহাঙ্গীর নামে দুই ব্যক্তি।
করোনাকালে কিছুদিন পূর্বে তিনি ঢাকা থেকে গ্রামের বাড়িতে বেড়াতে যান এতে ব্যক্তিগত প্রতিহিংসার বশবর্তী হয়ে তার গ্রামের বাড়িতে উক্ত সাংবাদিককে মারধর করেছে স্থানীয় জাহাঙ্গীর(৪৫),সাকিব(১৮), জিয়া(৩৯), মঞ্জুরুল(২৭), আজিজুল(২৫), মোস্তাফিজুর বোল্লা (২৯) সহ অজ্ঞাত আরো কয়েকজন।
ঘটনাটি ঘটেছে পার্বতীপুর দিনাজপুর এর বড় চন্ডিপুর চৈতাপাড়া গ্রামের ১নং ওয়ার্ড এ ২১শে অক্টোবর রাত ৯ টার দিকে।

এতে আচমকা রাতের অন্ধকারে বড় চন্ডিপুর চৈতাপাড়া গ্রামের ১নং ওয়ার্ড এর স্থানীয় মোঃ জাহাঙ্গীর (৪৫) ও তার সাথে তার ছেলে সাকিব (১৮) হাতে বড় লাঠিসহ, মঞ্জুরুল(পিতা আব্দুস সাত্তার), জিয়াউর রহমান জিয়া, মোস্তাফিজুর রহমান (ডাকনামঃ বোল্লা), মোঃ তসলিম উদ্দীন(পিতাঃ সৈয়দার রহমান) এবং পাশের গ্রামের বাজারপাড়ার আজিজুল (পিতাঃ আব্দুস সালাম) সহ অজ্ঞাত আরো কয়েকজন একত্রে হামলা করে। উল্লেখ্য, তসলিম উদ্দিন স্থানীয় যুবদলের ৫ং ইউনিয়ন এর সভাপতি, পার্বতীপুর, দিনাজপুর।
এতে সাকিব(১৮) হাতে বড় লাঠিসহ শুধু মাথায় ও ঘাড়ে বেধড়ক মারতে থাকে এবং রক্তাক্ত করে এবং জাহাঙ্গীর(৪৫), মঞ্জুরুল(২৭),আজিজুল(২৫) সহ অজ্ঞাত কয়েকজন কিল ঘুষি দিতে থাকে। অনেক মারধরের পর জিকরুল হকের বড় ভাই জাকারিয়া হোসেন ঘটনাস্থলে আসলে তাকে ছেড়ে দেয়া হয়। এবং ঘটনা ধামাচাপা দিতে সাকিব নামের ছেলেটিকে রোগী সাজিয়ে হাসপাতালে ভর্তি করে।

এদিকে এর আগে সন্ধ্যা ৬ টার দিকে সাকিবের কিছু পরিচিত বন্ধুদের সাথে তার হাতাহাতিতে চোখের কোণে একটু আঘাত পায় উক্ত দোষ ধামাচাপা দিতে প্রতিহিংসার কারনে জিকরুল হককে ব্যক্তিগতভাবে কোনো রকম কথা না শুনেই সবাইকে তার মতো উল্টো বুঝিয়ে দলবেধে রাতের অন্ধকারে তার উপর আক্রমণ করে।
এবং পরবর্তীতে তারা স্থানীয়ভাবে মিমাংসার মিথ্যে আশা দেয়৷

ঘটনাটি পার্বতীপুর মডেল থানার তদন্ত অফিসার সোহেল রানা বিষয়টি উক্ত দিনেই জানতে পারেন।
পরে স্থানীয়ভাবে ১ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ এজাজুল হক (ভদ্র) বিষয়টি মাঠপর্যায়ে উপস্থিত হয়ে সব জেনে নিশ্চিত করেন যে, জিকরুল হকের এখানে কোনো সংশ্লিষ্টতা নেই এবং বিনা কারনে তাকে মারধর করা হয়েছে।

উল্লেখ্য, জিকরুল হক আলোড়ন নিউজ এর নগর সম্পাদক, এবং বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরামের কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর মানবাধিকার বিষয়ক সম্পাদক।

এছাড়াও তিনি আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন এর ঢাকা বিভাগীয় পরিচালক।
তিনি দ্রুত এর ন্যায়বিচার দাবী করেছেন।
এ বিষয়ে পার্বতীপুর মডেল থানার তদন্ত ওসি সোহেল রানা মুঠোফোনে জানিয়েছেন অভিযোগ পেলে তিনি এব্যাপারে ব্যবস্থা নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD