ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোটে নিষিদ্ধ পলিথীন জদ্ব সহ জরিমানা আদায়

ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোটে নিষিদ্ধ পলিথীন জদ্ব সহ জরিমানা আদায়

ফরিদপুর প্রতিনিধি

সোম বার ০২ নভেম্বর ২০২০ খ্রিঃ তারিখ সোমবার গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট দবির উদ্দিন এর নেতৃত্বে ফরিদপুর জেলার সদর উপজেলার রাজবাড়ী রাস্তার মোড় হতে ঢাকা হতে মাগুরাগামী কাভার্ড ভ্যান আটক করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্টে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্প ও পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয় সক্রিয় অংশগ্রহণ করে। মোবাইল কোর্ট পরিচালনায় আনুমানিক ১,৮০০ (এক হাজার আটশত) কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ সর্বমোট ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সোমবার রাতে ঢাকা হতে মাগুরাগামী একটি কাভার্ড ভ্যানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি চৌকস দল কাভার্ড ভ্যানটি আটক করে। পরে পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ এবং র‌্যাব-৮ সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি জনাব দেবাশিষ কর্মকারের উপস্থিতিতে ফরিদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দবির উদ্দিন এর নেতৃতে নিম্নলিখিত ব্যাক্তিগণের বিরুদ্ধে মোবাইল কোর্র্ট পরিচালিত হয়:
ক) মোঃ সোহাগ, জরিমানার পরিমান ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা।
খ) মোঃ সবুজ, জরিমানার পরিমান ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা।
সর্বমোট জরিমানার পরিমান ১০,০০০/- (দশ হাজার) টাকা।
মোবাইল কোর্টে উপস্থিত থেকে প্রসিকিউসন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ফরিদপুরের পরিদর্শক জনাব তুহিন আলম। এসময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব-৮ সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের ডিএডি হাতেম আলীসহ র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পের অন্যান্য সদস্যবৃন্দ।
জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD