জেল হত্যা দিবস উপলক্ষ্যে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

জেল হত্যা দিবস উপলক্ষ্যে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

তানজিলা ইসলাম গাজীপুর

৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতা এবং ১৫ই আগষ্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে বিভিন্ন স্থানে কুরআন খতম, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এদিকে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে চান্দনা ১৭নং ওয়ার্ডে মাদ্রাসায়ে বায়তুল কোরআন আল মাসউদিয়াহে মাদ্রাসা প্রাঙ্গনে এক আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেলসহ মহানগর যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দরা। এসময় মহানগর যুবলীগের আহবায়ক আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেল সকল শহীদদের রূহের আত্মার মাগফিরাত কামনা করে সকলের নিকট দোয়া চান তিনি।
প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে জেলখানার ভেতরে গুলি করে ও বেয়োনেট দিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে ঘাতকচক্র। রাষ্ট্রের হেফাজতে নির্মম হত্যাকান্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেল হত্যা দিবস’ হিসেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD