১০ বছরেও উন্নয়নের ছোয়া পড়েনি এলাকাবাসির দূর্বোগ চরমে

১০ বছরেও উন্নয়নের ছোয়া পড়েনি এলাকাবাসির দূর্বোগ চরমে

খায়রুল ইসলাম বিল্লাল

বর্তমান সরকার গ্রাম-গঞ্জের রাস্তা-ঘাট উন্নয়নে ব্যাপক কাজ করেছে। দেশের এমন কোন অঞ্চল নেই যেখানে রাস্তা-ঘাটের উন্নয়নমূলক কাজ করেনি এসরকার। কিন্তু অতীব দুঃখের সাথে বলতে হচ্ছে চাঁদপুর সদর উপজেলার ৭ নং তরপুরচন্ডী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের কাশেম বাজারের উত্তর পাশের রাস্তাটি বিগত ১০ বছরেও কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। এরাস্তাটি নিয়ে এলাকার মানুষের প্রশ্ন বর্তমান সরকার দেশের প্রত্যান্ত অঞ্চলের প্রায় সকল রাস্তা-ঘাট উন্নয়নে ব্যাপক কাজ করেছে কিন্তু এরাস্তার উন্নয়নের কোন কাজ না হওয়ার রহস্য কি? এবিষয়ে এলাকার জনমনে ক্ষোভ বিরাজ করছে।

ইউনিয়নের সদস্য মোঃ হারুন মিয়ার (017-172-27384) সাথে কথা বলে জানা যায়, তিনি বারবার এই রাস্তার কাজের প্রকল্প দেয়া সত্বেও কোন এক অদৃশ্য কারণে এই রাস্তার কোন কাজে বরাদ্দ দেয়া হয়না তা আমার জানা নাই। এবিষয়ে তিনি এলাকার চেয়ারম্যানের সাথে কথা বলার কথা বলে বিস্তারিত জেনে নেয়ার কথা বলে বিষয়টি এড়িয়ে যান। উল্লেখিত রাস্তার বিষয়টি নিয়ে এলাকার বর্তমান চেয়ারম্যান রাসেল গাজীর সাথে কথা বলে জানা যায়, উক্ত রাস্তা নির্মাণে প্রতি বছর প্রকল্প দেয়া সত্বেও কোন বরাদ্দ আসে না। তিনি আরো বলেন, সরকারি বরাদ্দ না পেলে আমি এই রাস্তা নির্মাণ কিভাবে করবো। প্রসঙ্গক্রমে তিনি আরো বলেন, এই রাস্তা ছাড়াও আমার এলাকায় আরো অনেক রাস্তা আছে যা করা জরুরী। কিন্তু ঐ রাস্তাগুলোও সরকারি বরাদ্দ না পাওয়ায় নির্মাণ করা সম্ভব হচ্ছে না। রাস্তাগুলো নির্মাণ না করতে পারায় আমার এলাকার মানুষ অনেক কষ্টে আছে।আমিও জোর দিয়ে বলি বর্ণিত রাস্তাটিসহ আমার এলাকার কাঁচা রাস্তাগুলো নির্মাণে প্রয়োজনীয় বরাদ্দ দিয়ে সদাশয় সরকার এলাকার মানুষের চলাচলে সুবিধা করে দিয়ে এখানকার মানুষের কষ্ষ্ট লাগব করবেন। আমি আশা করি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন।
এছারা এলাকার মানুষ স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের বিষয়ে বিবেচনা করে তাদের চলাচলে সুবিধার্থে ৭ নং তরপুরচন্ডী ইউনিয়নের বর্ণিত রারাস্তার নির্মাণ কাজ দ্রুত সম্পাদনের বিষয়ে জরুরী পদক্ষেপ গ্রহনের জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD