শাহরাস্তিতে শিশু ধর্ষনের অভিযোগে আটক-১

শাহরাস্তিতে শিশু ধর্ষনের অভিযোগে আটক-১

হাসানুজ্জামানঃ

চাঁদপুরের শাহরাস্তিতে ৯ বছরের শিশুকে ধর্ষনের দায়ে একজনকে আটক করেছে থানা পুলিশ।
ঘটনাটি ২১ নভেম্বর শনিবার সন্ধ্যায় উপজেলার কেশরাঙ্গা গ্রামের পুরাতন পাটোয়ারী বাড়িতে ঘটে।
জানা যায়, ওই বাড়ির শাহাদাত হোসেনের কন্যা (৯) একই বাড়ির আলী আশ্রাফ স্বপনের বড় পুত্র মোঃ ফারুক হোসেন সোহাগ’র (২৪) প্রাইভেট পড়তো। প্রতিদিনের মত ঘটনার দিন বিকেলে পড়তে যান শাহাদাত হোসেন কন্যা। সন্ধ্যার পর ঘটনা ঘটলে ওই শিশু তার মাকে বিষয়টি অবহিত করে। মা তার মেয়ের শারীরের অস্বাভাবিক অবস্থা দেখে উপজেলা সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। ওই শিশুর পিতা উপজেলা নির্বাহী অফিসার বরাবর বাদী হয়ে একটি অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে নির্বাহী অফিসার শিরীন আক্তার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ধর্ষককে আটক করার নির্দেশ প্রদান করেন। নির্দেশের আলোকে পুলিশ ধর্ষক সোহাগকে আটক করে থানায় নিয়ে আসেন।

এবিষয়ে অভিযোগের বাদী শাহাদাত হোসেন বলেন, সোহাগ সম্পর্কে আমার ভাতিজা হয়। সে হাজীগঞ্জ মডেল কলেজে অনার্স শেষ বর্ষের ছাত্র হিসেবে অধ্যায়নরত। বাড়ির ছেলে হিসেবে আমি আমার কন্যাকে তার কাছে প্রাইভেট পড়াই। সে আমার শিশু কন্যার জীবন নষ্ট করেছে। ধর্ষকের কঠোর শাস্তি প্রদানে আইন শৃংখলা বাহিনী, স্থানিয় সংসদসদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়ের সুনজর কামনা করেন তিনি।

শিশুর মা ছালেহা বেগম বলেন, আমার শিশু কন্যা সোহাগের কাছে প্রাইভেট পড়তো। তার মনে এমন নর-পিচাস বাস করবে এটা ধারনাও করিনি।
শিশু কন্যার এমন দশায় অপরাধির উচিত বিচার প্রার্থণা করেন তিনি।

এলাকাবাসী বলেন, সমাজের এমন অবস্থায় কন্যাদের নিরাপত্তায় নিজ নিজ কঠোর দায়িত্ব পালন করতে হব। যেখানে জেঠাত ভাইয়ের কাছে চাচাত বোনকে ধর্ষিত হতে হয় সেখানে বিশ্বাস নামের বস্তুটা অবিশ্বাসে পরিনত হয়েছে। তারা আরও বলেন, কিছুদিন আগে ধর্ষকদের বিচারের দাবিতে সারা দেশ আন্দোলনে মুখরিত ছিলো, আজ সেই দেশেই ছোট্ট একটি শিশু নর-পশুর ধর্ষনের হাত থেকে রক্ষা পায়নি। এই ধর্ষককে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করতে জোর দাবি জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD