হাতিরঝিল চাইলেন মেয়র আতিক

হাতিরঝিল চাইলেন মেয়র আতিক

খায়রুল ইসলাম বিল্লাল

খালের পর এবার ওয়াসার কাছে হাতিরঝিল বুঝে চাইলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। হাতিরঝিলকে সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করতে না পারলে এর পুরো দায়িত্ব ডিএনসিসির কাছে বুঝিয়ে দিতে ওয়াসার কাছে আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (১৯ এপ্রিল) মধুবাগ প্রধান সড়ক, নয়াটোলা শহীদ আব্দুল ওহাব রোড ও তৎসংলগ্ন লেন-বাইলেন, শাহ বাড়ি মাজার রোড লেন-বাইলেন এবং গাবতলা জাহাবক্স লেন-বাইলেন এলাকার জলাবদ্ধতার সমস্যা দূর করার লক্ষ্যে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার সময় তিনি এ আহ্বান জানান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে।

খালগুলো যখন ওয়াসার ব্যবস্থাপনায় ছিল তখন সেগুলো সঠিকভাবে পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণ করা হয়নি। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে যা চলমান রয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় অবস্থিত হাতিরঝিল এবং লেকসহ সব জলাশয় দ্রুত ডিএনসিসিকে বুঝিয়ে দিলে সেগুলো উদ্ধার এবং রক্ষণাবেক্ষণে সমন্বিতভাবে কাজ করা হবে।
তিনি হাউজিং কোম্পানিগুলোকে তাদের কাজের মাধ্যমে যাতে নগরবাসীকে জলাবদ্ধতাসহ কোনো ধরণের দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন।

আতিকুল ইসলাম রামপুরা পাম্পহাউজ পরিদর্শনকালে যে সব পাম্প নষ্ট হয়ে পড়ে আছে সেগুলো দ্রুততম সময়ের মধ‍্যে মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD