চাঁদপুর চান্দ্রায় জেলেদের চাল আত্মসাতের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ

চাঁদপুর চান্দ্রায় জেলেদের চাল আত্মসাতের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নে জেলে পরিবারের জাটকা চাল নিয়ে ব্যাপক দুর্নীতি ও আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েছেন জেলেরা।

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গ্রামের জেলে ছানাউল্লাহ খা বাদী হয়ে অভিযোগটি দায়ের করেন।

অভিযোগ পাওয়ার পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ চালের দুর্নীতির ঘটনায় সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্যকে প্রধান করে তদন্ত টিম গঠন করেন।

জেলেদের চাল কম দেওয়ার বিষয়ে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য সিনিয়র মৎস্য কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

চাল নিয়ে দুর্নীতি ও আত্মাসতের ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান খানজাহান আলী পাটোয়ারী ঘটনাটি ধামাচাপা দিতে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে ম্যানেজ করার চেষ্টা চালাতে দেখা যায়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সাথে দেখা করতে গেলে ইউপি চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারীকে চাল কম দেওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন ও যেসব জেলেদের চাল কম দিয়েছে তাদেরকে বাকি চাল দেওয়ার জন্য নির্দেশ দেন।

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারী মুঠ ফোনে বলেন জানান, জেলেদের যে পরিমাণ চাল বরাদ্দ হয়েছে সেই পরিমাণ চাল সিএসডি গোডাউন থেকে আনার সময় তারা কম দিয়েছে। তাছারা তালিকা ভুক্ত জেলেদের মোট সংখ্যা থেকে সরকারি ভাবে চার পাচ শ জনের চাল কম দেওয়া হয়, এবং আমরা তালিকা ভুক্ত সকল জেলেদের মাঝে সমান ভাবে চাল বিতরন করতে গিয়ে কমের পরিমাণ সকলের মাঝ থেকে পূরণ করার কারনে জনপ্রতি বরাদ্বের চাল কম দিতে হয়, এতে করে আমাদের অপরাধ কোথায়, আমরা কম পাই বলে জন প্রতি কম চাল দেই আর তাই বর্তমানে জেলেদের ৩৩ কেজি করে চাল দেওয়া হয়েছে।

এদিকে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন , জেলেদের চাল কম দেওয়ার ঘটনায় জেলেরা অভিযোগ করেছে। তাই তদন্ত টিম গঠন করে সিনিয়র মৎস্য কর্মকর্তাকে তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন আসার পরই ঘটনার সত্যতা প্রমাণ পেলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD