শাহরাস্তিতে সাংবাদিক নির্যাতন ও কারামুক্তির দাবিতে মানব-বন্ধন

শাহরাস্তিতে সাংবাদিক নির্যাতন ও কারামুক্তির দাবিতে মানব-বন্ধন

বিশেষ প্রতিনিধিঃ

শাহরাস্তিতে জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থার উদ্যোগে দৈনিক প্রথম আলো পত্রিকার সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে মানব-বন্ধন ও প্রতিবাদ সভা করেছে শাহরাস্তি উপজেলা কমিটি।

প্রতিবাদ সভার প্রধান অতিথি হিসেবে জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থা চট্টগ্রাম বিভাগীয় সভাপতি খন্দকার সামছুল আলম সুজন উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থার চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক মোঃ রমিজ উদ্দিন, সংস্থার কুমিল্লা জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ দিদারুল আলম ও সংস্থার শাহরাস্তি উপজেলা কমিটির সভাপতি আবু ইউসুফ লিংকন।

এসময় উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার শাহরাস্তি উপজেলা কমিটির সভাপতি মোঃ শাহাদাদত হোসেন, সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, Access to হিউম্যান রাইট ইন্টারন্যাশনাল শাহরাস্তি উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সুলতান গিয়াসউদ্দীন কিরণ, সাংবাদিক আবু মুছা আল্ শিহাব, শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পলাশ চন্দ্র দাস, সাকিব আল্ হাসান, মোঃ আলী আকবরসহ আরও অনেকে।

প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন, দৈনিক প্রথম আলো পত্রিকার সাংবাদিক রোজিনা ইসলামকে অনর্থক হেনস্তা করে এবং সাজানো মামলায় গারদে রাখা নেহায়েত একটি অন্যায়। গণ-মাধ্যম কর্মিরা গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়নে ৪র্থ স্তম্ভ হওয়া স্বত্বেও সরকারের সুনজর কাড়তে অক্ষম হয়েছে। সরকারের সকল ভালো কাজ গুলো আমরা জনগনের সামনে তুলে ধরি। তেমনি অন্যায়, অত্যাচার, নিপীড়ন, দূর্নীতিগুলোও তুলে ধরার চেষ্টা করি। বিপক্ষে চলে যাওয়ার অর্থ এই নয় যে, গণ-মাধ্যম কর্মিরা সরকার বিরোধী। এখন পর্যন্ত সরকার একজন গণ-মাধ্যম কর্মিকে ভালো কাজের উপহার দেয় নি। বরং ভালো কাজের উপহার হিসেবে দিয়েছেন মামলা, হামলা আর কারাগার। এমন আইনী বিধান জারীর মাধ্যমে গণ-মাধ্যম কর্মিদের হয়রানী বন্ধ করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুনজর ও হস্তক্ষেপ কামনা করেন তিনি। রোজিনা ইসলামসহ যে সকল সাংবাদিক কারাগারে রয়েছে এবং ইতোমধ্যে নির্যাতন, নিপীড়নের শিকার হয়েছে তাদের দেখভালে ও অনতিবিলম্বে কারামুক্তির দাবি জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD