সাবেক বিদ্যুৎ সচিবসহ দুইজনের বিরুদ্ধে মামলা

সাবেক বিদ্যুৎ সচিবসহ দুইজনের বিরুদ্ধে মামলা

খায়রুল ইসলাম বিল্লাল

সাবেক বিদ্যুৎ সচিব আ ন হ আখতার হোসেনসহ দুইজনের বিরুদ্ধে করা দুর্নীতির মামলার ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ।

অপরজন হলেন, সাবেক অতিরিক্ত সচিব মেসবাহুল ইসলাম।

দুদকের আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২৫ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

ফলে বিচারিক আদালতে এ মামলার কার্যক্রম চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি জানান, সাবেক এ সচিব দায়িত্বে থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে নিজেদের এবং অপরকে লাভবান করার জন্য বিদ্যুৎ বিভাগের অধিনস্ত ডেসকোর কর্মকর্তা/কর্মচারী এবং পর্ষদের সদস্যদের জন্য আইন দ্বারা সংরক্ষিত ৩, ১৭, ৭৯৮ টি প্রাথমিক শেয়ার হতে ৬১০০০ টি প্রাথমিক শেয়ার (প্রতিটি শেয়ারের ফেসভ্যালু ১০০ টাকা) প্রতারণার মাধ্যমে কর্মকর্তা/কর্মচারীদের বঞ্চিত করে গ্রহণ ও আর্থিকভাবে লাভবান হয়ে দুর্নীতি আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ কারণে দুদকের সহকারী পরিচালক মুহা. মাহবুবুল আলম ২০০৭ সালের ৮ আগস্ট শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

ঢাকার বিশেষ জজ আদালত-৬ গত বছরের ২২ সেপ্টেম্বর এ মামলায় অভিযোগ গঠনের আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন এ দুইজন।

চলতি বছরের ১১ ফেব্রুয়ারি হাইকোর্ট মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে বলে জানান আইনজীবী খুরশীদ আলম খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD