পুলিশের অভিযানে চুরি হওয়া ৬ লক্ষ টাকা উদ্ধার!

পুলিশের অভিযানে চুরি হওয়া ৬ লক্ষ টাকা উদ্ধার!

চাঁদপুর প্রতিনিধিঃ

চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশের সাঁড়াশি অভিযানে দুই দিনের মধ্যে উদ্ধার হয়েছে এজেন্ট ব্যাংকের চুরি হয়ে যাওয়া ৬ লক্ষ টাকা। শুক্রবার মধ্যরাতে এশিয়া এজেন্ট ব্যাংক ফকির বাজার শাখার পিছনে প্রায় ১০০ গজ দূরে পূর্ব দিকে উঁচু জমিতে গর্তের মধ্যে লুকানো পলিথিনে মোড়ানো অবস্থায় স্থানীয় দফাদার শাহজাহান, ঔষধ ব্যবসায়ী ইউসুফের উপস্থিতিতে এই টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিংয়ের চাঁদপুর জেলার ম্যানেজার আব্দুর রহমান বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় একটি চুরির মামলা দায়ের করেন।
অতিরিক্ত পুলিশ সুপার(হাজীগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদ এর নেতৃত্বে, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন সঙ্গিয় ফোর্সসহ অভিযান পরিচালনা করেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ বলেন, চুরি হওয়া টাকা উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত ছিল। গত শুক্রবার মধ্যরাতে ব্যাংকের পাশে ঝোপঝাড়ে আমরা তল্লাশি চালানোর সময় একটি গর্ত থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় চুরি হওয়া পুরো ৬ লক্ষ টাকা উদ্ধার করি।

তিনি আরো বলেন, ধারণা করছি পুলিশের তৎপরতা দেখে চোর কৌশলে টাকা গর্তে লুকিয়ে রেখে গেছে। আমরা ব্যাংকের চুরি হওয়া সিসি ক্যামেরার হার্ডডিস্ক উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। সেটা উদ্ধার করা গেলেই চুরির সঙ্গে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।
এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, উদ্ধার অভিযান ও তল্লাশীকালে দফাদার শাহজাহান নিজ হাতে টাকা গুলি পরিত্যক্ত অবস্থায় একটি ঝোপের মধ্যে থেকে উদ্ধার করেন। তিনি আরো বলেন, চুরির সঙ্গে জড়িতদের দ্রুত আটক করা হবে।

এ বিষয়ে চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। অপরাধ করে কোনো অপরাধী পার পাবে না।

গত ৯ জুন বুধবার রাতে যে কোন সময় ব্যাংকের টয়লেটের ভ্যান্টিলেটর ভেঙ্গে চোর চক্র ভিতরে ডুকে নগদ ৬ লক্ষ টাকা, এছাড়া ব্যাংকে গ্রাহকের বিদ্যুৎ বিলের অর্থসহ সিসি ক্যামেরা ও সিসি ক্যামেরার ডিবিআর মেশিনটিও চোর চক্র খুলে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD