শাহরাস্তি পৌর শহরের রাস্তার পশ্চিম পাশে দোকানের পিছনে জলাবদ্ধতায় বাসিন্দারাদে জনদুর্ভোগ চরমে

শাহরাস্তি পৌর শহরের রাস্তার পশ্চিম পাশে দোকানের পিছনে জলাবদ্ধতায় বাসিন্দারাদে জনদুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদকঃ

শাহারাস্তি পৌরসভার প্রাণকেন্দ্র ৮ নং ওয়ার্ডে অবস্থিত
শাহরাস্তি উপজেলা পরিষদের সামনে রাস্তার পশ্চিম পাশে দোকানের পিছনে জলাবদ্ধতা কয়েকটি পরিবার গত ক’দিনের টানা বৃষ্টিপাতের ফলে জলাবদ্ধতায় ৭/৮ পরিবারের বাসিন্দারা অতিষ্ঠ হয়ে উঠেছেন।
জানা যায়, উপজেলা প্রশাসনের নাকের ডগায় উপজেলা সদরে পন্ডিত বাড়ির ৭/৮ টি পরিবার রাস্তার পশ্চিম পাশে দোকানের পিছনে বাড়ির ভিতরের অংশে বৃষ্টির পানি জমে এমনভাবে জলাবদ্ধ হয়েছে, ময়লা আবর্জনার পানি দুষণে একাকার হয়ে আছে। ফলে বাসার ভেতর থেকে বের হয়ে রাস্তায় আসতে ওই ময়লা-নোংরা পানি মাড়িয়ে আসতে হয়। এতে নানা রকম সমস্যায় পড়ছেন তারা।
এ ব্যাপারে স্থানীয় শাহরাস্তি পৌর ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মিজানুর রহমানকে জানালেও তিনি পানি নিষ্কাশন এর জায়গা বিভিন্নভাবে ভরাট করার কারণে এ জলাবদ্ধতার সমস্যায় ভুগছেন । এ জলাবদ্ধতা থেকে রেহাই পেতে রাস্তার পাশে ড্রেনেজ ব্যবস্থা না হলে। জলাবদ্ধতা নিরসন হবে না। আমি এই বিষয়ে মেয়র মহোদয়ের সাথে আলাপ করব রাস্তার পশ্চিম পাশে ড্রেনেজ ব্যবস্থা করার জন্য।
স্থানীয় বাসিন্দারা জানায়, আমরা এখানে জলাবদ্ধতায় আটকে আছি বেশ ক’দিন যাবত। শাহরাস্তি পৌরসভার, উপজেলার প্রানকেন্দ্র উপজেলা প্রশাসন ভবনের রাস্তার পশ্চিম পার্শ্বে অবস্থিত পন্ডিত বাড়ী (০৮ নং ওয়ার্ডে) সংলগ্ন দীর্ঘ দিন ধরে বৃষ্টি পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা নাই। পৌরসভার ড্রেনটি রাস্তার পূর্ব পার্শ্বে উপজেলা প্রশাসনের কমপ্লেক্সের ভিতরে নির্মাণ করা হয়েছে যা জনগণের কোন উপকারে আসে না। পানি নিষ্কাশনের জন্য রাস্তার পশ্চিম পাশে ড্রেন নির্মাণের একান্ত প্রয়োজন। রাস্তার পশ্চিম পাশে পৌরসভার অসংখ্য বাসিন্দারা বসবাস করছে। পৌরসভার মেয়র আব্দুল আব্দুল লতিফ মহোদয়কে মৌখিক ও লিখিত ভাবে এই জলাবদ্ধতার বিষয়ে বারবার জানানোর ফলেও রাস্তার পশ্চিম পাশে আজও ড্রেন করার বিষয়ে কোনো উদ্যোগ গ্রহণ করেন নি। বিষয়টি দ্রুত সমাধান কল্পে আবারো মেয়র মহোদয়ের সু-দৃষ্টি কামনা করছে ভুক্তভোগী বাসিন্দারা। ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মিজানুর রহমানকে এ বিষয়ে অবহিত করার পর তিনি বলেন আমি মেয়র মহোদয়ের সাথে আলোচনা করে দ্রুত সমাধানের চেষ্ঠা করব।মেয়র মহোদয় আপনি আমাদের এই জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD