প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন শাহরাস্তির ৩০ পরিবার জমিসহ ঘর।

প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন শাহরাস্তির ৩০ পরিবার জমিসহ ঘর।

মোঃ জামাল হোসেনঃ

চাঁদপুরের শাহরাস্তিতে প্রধানমন্ত্রীর উপহার ৩০ পরিবার পাচ্ছেন জমিসহ ঘর আজ রোববার ২০ জুন শাহরাস্তিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে মুজিববর্ষের উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন ৩০ পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে।

এ উপলক্ষ্যে সকাল সাড়ে ৯টায় শাহরাস্তি উপজেলা হলরুমে এক আনন্দঘন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে ২০-২১ অর্থবছরে আশ্রয়ণ প্রকল্পের অধীন ২য় পর্যায়ে ‘ক’ তালিকাভুক্ত “ভুমিহীন ও গৃহহীন” পুনর্বাসিত পরিবারের মাঝে এ গৃহ প্রদান করা হবে। আজ ২০ জুন সকালে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সারা দেশে এ কার্যক্রম উদ্ভোধন করবেন। উদ্ভোধনের পরই উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের আলীপুর গ্রামে নির্মিত ৩০টি পাকা ঘর হস্তান্তর করা হবে।

মুজিববর্ষের উপহার হিসেবে ২য় পর্যায়ে নির্মিত এসব গৃহগুলোর নির্মাণ কার্যক্রমের মান ও অগ্রগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার নিজের তত্ত্বাবধায়নে পর্যবেক্ষন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানান, আশ্রয়ণ প্রকল্পের অধীন ২য় পর্যায়ে ‘ক’ তালিকাভুক্ত “ভুমিহীন ও গৃহহীন” পরিবারের জন্য নির্মিত এসব ঘরের জমি প্রস্তুতে মাননীয় সংসদ সদস্য মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম মহোদয় বিভিন্ন পর্যায়ের বরাদ্দ দিয়ে সহায়তা করেছেন। বিশেষ করে মাটি ভরাটে তাঁর বরাদ্দ পেয়ে দ্রুততম সময়ে জমি প্রস্তুত সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD