পঞ্চগড়ে প্রতিবন্ধী ভাতা‘র টাকা উত্তোলন করলেন ইউপি সদস্য একরামুল

পঞ্চগড়ে প্রতিবন্ধী ভাতা‘র টাকা উত্তোলন করলেন ইউপি সদস্য একরামুল

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড় সদর উপজেলা ১ নং অমরখানা ইউনিয়নের ৮নং ওয়াডের বর্তমান ইউপি সদস্য একরামুল হক এক বাক শ্রবন প্রতিবন্ধী ভাতা‘র টাকা কৌশলে প্রতারনা করে মোবাইল থেকে বিকাশের মাধ্যমে উঠিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

সে ওই ইউনিয়নের খালপাড়া ভিতরগড় এলাকার মৃত মুনির উদ্দীনের ছেলে ইউপি সদস্য একরামুল হক। সরেজমিনে গিয়ে দেখা যায়, ১৫ দিন আগে অমরখানা ইউনিয়নের ভিতরগড় কমলাপাড়া এলাকার নুনি বেওয়া তার বয়স্ক ভাতা হওয়াতে টাকা এসেছে কিনা জানার জন্য ওই ইউপি সদস্যের বাড়িতে গিয়ে কাড ও মোবাইলে থাকা সিমসহ দেখাতে যায় ওই বিধবা। মোবাইলে মেসেস দেখার পর ইউপি সদস্য ওই বিধবাকে মডেল হাট বাজারে সাইফুলের বিকাশের দোকানে নিয়ে গিয়ে বলে টাকা এখনো আসে নাই সেই মুহুর্তে মোবাইল ফোন থেকে ০১৭৪২৫২৮৮৪৯ নাম্বার সিম খুলে সেই সিম না দিয়ে কাগজে মুড়িয়ে অন্য নষ্ট সিম দেয় নুনি বিধবার হাতে এবং বলে এই সিম বাড়িতে ভাল ভাবে রাখবেন। অপর দিকে একই ইউনিয়নের মেহেনা ভিটা এলাকার মৃত আব্দুস সাত্তার মুন্সির ছেলে বাক ও শ্রবন প্রতিবন্ধী আ: মানান প্রতিবন্ধী ভাতা‘র টাকা এসেছে কিনা গত (৯ জুন) তা জানার জন্য ইউপি সদস্য একরামুল হকের বাড়িতে যায়। তাকে বসতে বলে এবং কাড বই ও মোবাইলটি তার হাত থেকে নিয়ে মেসেস অপসনে দেখে প্রতিবন্ধী ভাতা‘র ৪ হাজার ৫৫০/-টাকা এসেছে। সে কৌশলে তাকে না বলে প্রতিবন্ধীর ০১৭৮৫২৫৬৯৪১ নং সিম থেকে কাডে বইতে থাকা গোপন পিন কোড দিয়ে ০১৭৪২৫২৮৮৪৯ নং সিমে ওই ৪ হাজার ৫৫০/-টাকা নিয়ে নেয় এবং মেসেসটি মোবাইল থেকে ডিলিট করে তার হাতে কাড বই এবং মোবইল ফেরৎ দিয়ে ইশারায় বলে টাকা আসে নাই। এদিকে ওই টাকা ০১৭৪২৫২৮৮৪৯ থেকে (১০ জুন) ০১৭৫৯৯৭১৯৮৬ নাম্বারে ২০/-টাকা এবং ০১৩০৭৩২৪৪৯১ নাম্বারে ৩০/-টাকা ফ্ল্যাক্সি করা হয়। একই দিনে ভিতরগড় মোডেল হাট বাজারে সাইফুলের বিকাশের দোকানে এই সিম ০১৭৪২৫২৮৮৪৯ নাম্বার থেকে ক্যাস আউট করে সাইফুলের বিকাশে ০১৭৭৭৭৫৬৮৮৯ নাম্বারে ৪ হাজার ৫০০/- টাকা তুলে নেন ইউপি সদস্য একরামুল হক। উল্ল্যেখ নুনি বেওয়ার বাড়িতে রাখা কাগজে মুড়ানো সিম তার নাতী তৌহিদের হাতে দিয়ে বলে মেম্বার বলেছে কয়েক দিনের মধ্যে টাকা আসবে দেখতো বয়স্ক ভাতার টাকা আসছে কিনা। তার নাতী সিম মোবাইলে দিয়ে দেখে এই সিম নষ্ট। ওই বিধবা ইউপি সদস্য একরামুল কে জানালে সে বলে সিম নষ্ট হতে পারে নতুন সিম তুলে নিবেন।

পরের দিন ভোটার আইডি কাগজ দিয়ে পূর্বের এই ০১৭৪২৫২৮৮৪৯ নাম্বার তুলে এনে মোবাইলে সিম প্রবেশ করলে সাথে সাথে এই নাম্বার ০১৩০৭৩২৪৪৯১,০১৭৯৮০৩৪৩০৮ দুটি থেকে কল আসে এবং ইউপি সদস্য একরামুল হককে ডেকে দিতে বলে। এই বিষয়ে জানাজানি হলে থলের বিড়াল বেড়িয়ে আসে এ এক প্রতারক চক্রের। তবে ০১৩০৭৩২৪৪৯১,০১৭৯৮০৩৪৩০৮ দুটিতে বার বার ফোন দিলেও কোন প্রকার ফোন রিসিপ করেননি। এদিকে (১০ জুন) ০১৭৫৯৯৭১৯৮৬ নাম্বারে ২০/-টাকা ফ্ল্যাক্সি দেয়া নাস্বারটি জানা যায় ইউপি সদস্য একরামুল হকের বাড়ির নাম্বার। এবিষয়ে ওই এলাকায় এক চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় বর্তমান ইউপি সদস্য একরামুল হকের সাথে কথা হলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

এবিষয়ে সদর উপজেলা ১ নং অমরখানা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জয়নাল আবেদীন এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান বিষয়টি আমার নজরে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD