মতলব দক্ষীনে নৌ পুলিশের অভিযানে ট্রলার আটক

মতলব দক্ষীনে নৌ পুলিশের অভিযানে ট্রলার আটক

পলাশ রায় মতলব

 চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাস্থ নারায়নপুর ইউনিয়নের বোয়ালজুড়ি খালে সরকারি বিধি নিষেধ অমান্য করে ট্রলারযোগে বনভোজনের উদ্দেশ্যে জনসমাগম করা, উচ্চস্বরে স্পীকার বাজানো ও হৈ চৈ করার অপরাধে ভ্রাম্যমান আদালতের আওতায় ৫টি মামলায় ১১হাজার ৫শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

২৫শে জুলাই রোজ রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হকের তত্ত্বাবধানে ভ্রাম্যমান আদালতে এ অর্থদন্ড প্রদান করেন।

অভিযানের ভিত্তিতে জানা যায় যে, ফের লকডাউনের তৃতীয় দিনে সরকারি বিধি নির্দেশ অমান্য করে ট্রলারযোগে নদীপথে বনভোজনের উদ্দেশ্যে বের হয়ে উচ্চস্বরে স্পীকার বাজানো ও হৈ চৈ করে নাচানাচির অপরাধে ট্রলারের প্রতিনিধি, ভাড়াকৃত সাউন্ড স্পীকার দোকানের প্রতিনিধিসহ ৫ জনকে ৫টি মমলায় ১১ হাজার ৫’শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি বনভোজনের খাদ্যদ্রব্য জব্দ করা হয়েছে।

অতঃপর বনভোজনের জব্দকৃত খাদ্য সামগ্রী স্থানীয় এলাকার মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

এ সময় অভিযানে অংশ নেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সেটু কুমার বড়ুয়া, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন মিয়া সহ পুলিশ সদস্যবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রট ফাহমিদা হক ‘হিলশা নিউজ’-কে বলেন, করোনার অতিমারি প্রতিরোধে সবাই ঘরে অবস্থান করুন। জরুরী প্রয়োজন ব্যতীত বাইরে ঘোরাফেরা করবেন না। সরকারি বিধি নিষেধ অমান্য করে জনসমাগম করায় তাদেরকে এ অর্থদন্ড প্রদান করা হয়েছে। সরকারের বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসনের এরূপ অভিযান অব্যাহত থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD