গাজীপুরে ৩ দিনের কর্মবিরতি; প্রসঙ্গে মালিক ও শ্রমিকদের মত বিনিময় সভা।গাজীপুরে ৩ দিনের কর্মবিরতি; প্রসঙ্গে মালিক ও শ্রমিকদের মত বিনিময় সভা।

গাজীপুরে ৩ দিনের কর্মবিরতি; প্রসঙ্গে মালিক ও শ্রমিকদের মত বিনিময় সভা।

তানজিলা ইসলাম গাজীপুর

গাজীপুরের টঙ্গীতে জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির উদ্যোগে ৩ দিনের কর্মবিরতি উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৮ই সেপ্টেম্বর দুপুরে টঙ্গীর চেরাগ আলী ট্রাক টার্মিনালে গাজীপুর জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সহ সভাপতি হাজী আব্দুর রবের সভাপতিত্বে সভায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আজাদ হোসেন, সহ সাধারন সম্পাদক জহিরুল ইসলাম,
কোষাধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান, প্রচার সম্পাদক মোঃ আইয়ুব আলী, সড়ক বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক, মোঃ এরশাদ হোসেন, কার্যকরী সদস্য মোঃ দেলোয়ার হোসেন, মাজহারুল ইসলাম মারুফ প্রমূখ

এসময় সাধারন সম্পাদক মোঃ আজাদ হোসেন বলেন, আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে আমাদের দাবী বাস্তবায়ন না হলে ২১ সেপ্টেম্বর ভোর ৬ টা থেকে ২৩ সেপ্টেম্বর ভোর ৬ টা পর্যন্ত ৭২ ঘন্টা কর্মবিরতি পালনে যোগ দেবে ট্রাক, কাভার্ড ভ্যান, পিক-আপ ভ্যান, ডেলিভারি ভ্যান মালিক, চালক, শ্রমিকরা। এর পরেও দাবী বাস্থবায়ন নাহলে ১০ দিনের মধ্যে সংঘঠনের সকলের সাথে আলোচনার মাধ্যমে কঠোর কর্মসুচী ঘোষনা করা হবে।
সড়ক পরিবহন শিল্পের পন্য পরিবহন খাতের মালিক শ্রমিকদের ন্যায়সঙ্গত ১৫ দফা দাবী আদায়ের লক্ষে দেশব্যাপী ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার উপর জোর দেন তিনি আরো বলেন মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী একজন ড্রাইভার ৬ ঘন্টা গাড়ী চালানোর পর কর্ম বিরতিতে যাওয়ার কথা থাকলেও সম্ভব হচ্ছেনা কারন রোডে যে পরিমাণ হ্যাভী গাড়ির রেজিষ্টেশন দেওয়া হয়েছে সেই তুলনায় হ্যাভী গাড়ির ড্রাইভারদের হ্যাভী লাইসেন্স দেওয়া হচ্ছে না, রোডে এক লক্ষ গাড়ি চললে দুই লক্ষ ড্রাইভার প্রোয়োজন কেননা মারা যাওয়া, অসুস্থ থাকা এবং একজন কর্ম বিরতি থাকা অবস্থায় শুন্য জায়গাটা পুরন করা, কিন্তুু আমাদের পর্যাপ্ত ড্রাইভার না থাকার কারনে আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।এমত অবস্থায় আমাদের দাবি গুলার প্রতি সুদৃষ্টি দেবার জোর দাবি জানাচ্ছি। এবং আমাদের দাবি গুলা মেনে না নিলে আমদের চরম ক্ষতির সম্মুখীন হতে হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD