বিধবাকে গৃহ নির্মাণ করে দিচ্ছেন বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল

বিধবাকে গৃহ নির্মাণ করে দিচ্ছেন বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল

খায়রুল ইসলাম বিল্লাল

চাঁদপুর: ‘বাংলাদেশে একটি লোকও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন প্রতিশ্রুতি বাস্তবায়নে এগিয়ে এসেছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। এবার বিধবা মঞ্জুমা বেগমকে গৃহন নির্মাণ করে দেয়ার উদ্যোগ নিয়েছেন। এর আগেও তিনি উদ্যোগ নিয়ে একাধিক ব্যাক্তিকে গৃহ নির্মাণ করে দিয়েছেন।

খোঁজ নিয়ে জানাগেছে, গত কয়েকদিন আগে স্বামী হারা বৃদ্ধ মঞ্জুমা বেগম তার রিকশা চালক ছেলেকে নিয়ে বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল এর বাসায় আসেন এবং তাকে একটি গৃহ নির্মাণ করে দেয়ার জন্য আকুতি জানান। বিধবা ওই মহিলার আকুতি শুনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওই মহিলার বিষয়ে খোঁজ খবর নেন। ভাঙা গৃহ ওই মহিলা বসবাস করেন বিষয়টি স্বেচ্ছাসেবক লীগ নেতা বাদল গাজীকে তদন্ত করার জন্য বলেন এবং সত্যতা পান। তারই ভিত্তিতে ওই মহিলার ঘর করে দেয়া হবে বলে জানিয়ে দেন তিনি।
সোমবার (১৩ সেপ্টেম্বর) ওই মহিলা গৃহ নির্মাণের কাজ শুরু হবে। ওই মহিলার বাড়ী চাঁদপুর শহরের ট্রাক রোড মোস্তান বাড়ি এলাকায়।
এ দিকে, নতুন গৃহ নির্মাণ করে দেওয়ার খবরটি বৃদ্ধ মহিলা শুনতে পেরে খুবই আনন্দিত। তিনি বলেন, করিম পাটোয়ারী সাহেব চাঁদপুরবাসীর জন্য একজন সাদা মনের মানুষ ছিলেন। গরিব-দু:খি মেহনতি মানুষের জন্য কাজ করতেন আজকে তার বড় ছেলে দুলাল পাটোয়ারী সাহেব আমাকে একটি নতুন ঘর করে দিবেন বলে জানিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করছি এই মহান মানুষটির জন্য তিনি যেন সবসময় গরীব অসহায় মানুষের জন্য বাবার মত কাজ করে যেতে পারেন এবং মহান আল্লাহ রাব্বুল আলামীন সবসময় তাকে সুস্থ রাখুক নেক হায়াত দান করুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD