।পাইকগাছায় ব্র্যাক সেলপ এর ক্লায়েন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত

পাইকগাছায় ব্র্যাক সেলপ এর ক্লায়েন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত

এম এ আছাদ, খুলনা প্রতিনিধিঃ

খুলনার পাইকগাছায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলপ) এর উদ্যোগে ক্লায়েন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন সময়ে নির্যাতনের শিকার ভূক্তভোগী (ক্লায়েন্ট) যারা ব্র্যাক – এ অভিযোগ প্রদানের মাধ্যমে বিভিন্ন উপকার পেয়েছেন এমন ১২জন ক্লায়েন্টকে নিয়ে মঙ্গলবার ২৩ নভেম্বর সকাল ১০টায় ব্র্যাক, পাইকগাছা, খুলনা অফিসে এ ক্লায়েন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলপ) পাইকগাছা উপজেলার এসোসিয়েট অফিসার আছাদুল ইসলাম এর সার্বিক সহায়তায় এ ক্লায়েন্ট ওয়ার্কশপ পরিচালনা করেন সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসুচির ডেপুটি জেলা ব্যবস্থাপক মহিতোষ সরকার। এসময় উপস্থিত ছিলেন জেলা ব্যবস্থাপক নয়ন কুমার ঘোষ, মনিটরিং অফিসার কামরুল ইসলাম ও এসোসিয়েট অফিসার তুষার কান্তি দাশ।

উল্লেখ্য ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি বিভিন্ন ভাবে অসহায় ও নির্যাতিত মানুষের পাশে থেকে তাদেরকে আইনি সহায়তা, পল্লীসমাজ মিটিং, গণনাটক প্রদর্শন সহ বিভিন্ন ভাবে সামাজিক সচেতনতা বৃদ্ধি করে যাচ্ছে। সেই সুবাদে এই ক্লায়েন্ট ওয়ার্কশপ এর মাধ্যমে ভূক্তভোগীদের মনোবল বৃদ্ধি, মামলার বর্তমান অবস্থা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা হয়। এছাড়া এখানে প্রতি রবিবার বিভিন্ন বিষয়ে অভিযোগ গ্রহণ ও আইনের পরামর্শ এবং বিকল্প বিরোধ নিষ্পত্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD