সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীরকে খাদেরগাঁও ইউনিয়নবাসি পুনরায় চেয়ারম্যান হিসেবে পেতে চায়- পর্ব এক

সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীরকে খাদেরগাঁও ইউনিয়নবাসি পুনরায় চেয়ারম্যান হিসেবে পেতে চায়- পর্ব এক

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীরকে পুনরায় চেয়ারম্যান হিসেবে পেতে চায় ইউনিয়নবাসি। তিনি উন্নয়নের রুপকার, মানব সেবক, পরোপকারি ও করোনাযোদ্ধা বলে আজো ভোটারদের কাছে তিনি যোগ্য ব্যক্তি। যার প্রচেষ্টায় ইউনিয়ন আওয়ামী দলকে শক্তিশালী করে ধরে রাখা সহ ইউনিয়নবাসীর সেবা করে নিজের যোগ্যতা অর্জন করেছেন বলে আবারও চেয়ারম্যান হিসেবে পেতে চায় ভোটাররা।
এ বিষয়ে আমাদের অনুসন্ধানে যা বেরিয়ে এলো আমরা প্রথমত চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর, পিতা মৃত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মান্নান, তিনি ছিলেন ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে মতলব দক্ষিণ উপজেলার অবিভুক্ত সংগ্রাম কমিটির কোষাধ্যক্ষ। যার গর্বিত সন্তান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর নারায়নপুর গ্রামে ১৯৭২ সালে জন্মগ্রহন করেন। তিনি ছাত্রজীবন থেকে ছাত্রলীগে যোগদান করেন। ১৯৯০ সালে মতলব কলেজে লেখাপড়া চলাকালে কলেজ ছাত্রলীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। সেইথেকে শুরু হয় আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ছাত্রলীগের রাজনৈতিক অগ্রযাত্রা। যার সূত্র ধরে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হওয়া লড়াইয়ে এগিয়ে চলে ২০০৯ সালে ৩নং খাদেরগাঁও ইউনিয়ন ও কাউন্সিলরের মাধ্যমে ভোটের লড়াইয়ে যুবলীগের সভাপতি হিসেবে বিজয়ী লাভ করেন। এরপর শুরু হয় ইউনিয়নবাসীর সেবার অগ্রযাত্রা। ২০১১ সালে নারায়নপুর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে ভোটের মাধ্যমে নির্বাচিত হন। ২০১৩ সালে আওয়ামী লীগের কাউন্সিলরের মাধ্যমে ৩নং খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হন। বর্তমানেও তিনি ওই পদে বহাল রয়েছেন। যার কারনে গোটা ইউনিয়ন জুড়ে দলীয়ভাবে অনেক সুনাম অর্জন করায় ২০১৭ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত দলীয় একক নৌকার প্রার্থী হিসেবে নির্বাচনে বিপুল ভোটে বিজয় লাভ করেন। শুরু হয় গোটা ইউনিয়নে উন্নয়নে আর জনগনের সেবা উদ্দিপনা।
১৯৯৪ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ২ ছেলে ও ১ মেয়ে জনক হন। বড় ছেলে সৈয়দ আবু বকর রাফি ঢাকার একটি কলেজে দ্বাদশে লেখাপড়া করছেন। ছোট ছেলে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে লেখাপড়া করছে। তাহার ইচ্ছে তার সন্তানরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের সেবক হিসেবে নিজেকে গড়ে তুলবেন। তাহার সাথে যতদিন বেচে থাকবে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেব আওয়ামী লীগের আদর্শের নগরিক হিসেবে কাজ করবেন। স্ত্রী মোসাঃ রুবি আক্তার ঢাকা কলেজে এম এ অধ্যয়ন রত চলমান। সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর ৫ ভাই ও ৪ বোনের মধ্যে তিনি তৃতীয়।
ধারাবাহিক প্রতিবেদনের আজ প্রথম পর্ব আমরা প্রকাশ করলাম, আগামী পর্ব দেখার জন চোখ রাখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD