ডিআইজি হলেন চাঁদপুরের সাবেক ২ এসপি

ডিআইজি হলেন চাঁদপুরের সাবেক ২ এসপি

এস আর শাহ শাহ

সারাদেশে ৩২ জনকে সরকার অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি পদে পদোন্নতি দিয়েছেন। এর মধ্যে চাঁদপুর জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন বর্তমানে ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত জিহাদুল কবির ও মোঃ মাহবুবুর রহমান।

ঢাকা রেঞ্জে দায়িত্বরত অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) জিহাদুল কবির বিপিএম, পিপিএম, এবং অতিরিক্ত ডিআইজি (অপারেশন এন্ড ইন্টেলিজেন্স) মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) সহ ৩২ জন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার কর্মকর্তা ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন।

জিহাদুল কবির ২০ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গত ২০০১ সালের ৩১ মে বাংলাদেশ পুলিশ বাহিনীতে এএসপি পদে যোগদান করেন। তিনি গত ২০০৬ সালের ১০ আগষ্ট অতিরিক্ত পুলিশ সুপার, গত ২৫/৪/২০১২ তারিখে পুলিশ সুপার এবং গত ৮/৯/২০১৯ তারিখে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি লাভ করেন।
ইতিপূর্বে তিনি পুলিশ সুপার হিসেবে মাগুরা, রাজবাড়ী, পাবনা ও চাঁদপুর জেলায় অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। গত ১৮/৮/২০১৯ তারিখ হতে তিনি অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) হিসেবে ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন। সদা হাস্যোজ্জল প্রশাসনিক দক্ষতাসম্পন্ন চৌকশ এই অফিসার তার দক্ষতা দিয়ে প্রশাসনিক কর্মকাণ্ডকে য়েমনি সচল রেখেছেন তেমনি আন্তরিকতা দিয়ে সহকর্মীদের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন।
এদিকে বাগেরহাট জেলার এই কৃতি সন্তান এর সংসার জীবনের জীবন সঙ্গীনী সাদিয়া কবির, তাদের কুল জুরে আলোর প্রদিব রয়েছে এক মেয়ে ইশরা কবির ও এক ছেলে ইরাম কবির।

একই সাথে পাবনা জেলার কৃতি সন্তান
মোঃ মাহবুবুর রহমান ২০ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গত ২০০১ সালে ৩১ মে বাংলাদেশ পুলিশ বাহিনীতে এএসপি পদে যোগদান করেন। ইতিপূর্বে তিনি পুলিশ সুপার হিসেবে চুয়াডাঙ্গা, চাঁদপুর জেলা ও এসএস, ইমিগ্রেশন হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। গত ২০২১ সালে ১৩ জানুয়ারি অতিরিক্ত ডিআইজি হিসেবে তিনি পদোন্নতি লাভ করেন এবং ঢাকা রেঞ্জের অপারেশন এন্ড ইন্টেলিজেন্স-এর গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। মোঃ মাহবুবুর রহমান একজন দূরদৃষ্টিসম্পন্ন ও বিচক্ষণ অফিসার। কাজের প্রতি নিষ্ঠা ও ও দায়িত্ববোধের কারণে তিনি সকলের নিকট প্রশংসনীয়।
সংসার জীবনে তিনিও এক ছেলে এক মেয়ের জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD