শাহরাস্তিতে ভূমি সাপ্তাহ -২২ এর শুভ উদ্বোধন ।

শাহরাস্তিতে ভূমি সাপ্তাহ -২২ এর শুভ উদ্বোধন

মোঃ হাসানুজ্জামানঃ

সারা দেশের মত চাঁদপুরের শাহরাস্তিতেও পালিত হচ্ছে ভূমি সেবা সাপ্তাহ্।

২২ মে রোববার বিকেল ৪টায় উপজেলা চত্বরে র‍্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা ভূমি অফিস কর্তৃক আয়োজিত উক্ত সভায় চাঁদপুর জেলা ভূমি অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি ও শাহপুর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আবদুল মন্নান মিয়ার সঞ্চালনায় এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন রশিদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী, পৌর মেয়ার আলহাজ্ব আবদুল লতিফ, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার কাজল, অফিসার ইনচার্জ আবদুল মান্নান।

এছাড়াও বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা ও উপ-সহকারী কর্মকর্তাগন, উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষকগন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সরকার ভূমি আইনের মাধ্যমে জায়গা-জমিনের জটিলতা ও মামলা মকদ্দমা থেকে হয়রানি প্রতিরোধে ভূমি সেবা সাপ্তাহ চালু করে সর্বসাধারণকে আইন সহায়তা সম্পর্কে জানাতে ব্যবস্থা গ্রহন করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে অনলাইন নামজারি করে জমি সংক্রান্ত দূর্নীতি প্রতিরোধ করার দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যেকারনে সাধারণ মানুষ ক্রমাগত ভাবে ভূমি সেবা আত্ম বিশ্বাসের সাথে গ্রহন করছেন এবং প্রতিনিয়ত ভূক্তভোগীরা স্বল্প সময়ে সেবা গ্রহন করছেন। ভূমি সংক্রান্ত যেকোন অভিযোগ ১৬১২২ নাম্বারে জানাতে সবাইকে উদাত্ত আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD