পদ্মা সেতুতে বিনদোন প্রেমিদের হিরিক

 

উদ্বোধনের পর জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু। সকাল থেকেই শুরু হয়েছে সব ধরনের যান চলাচল।

রোববার (২৬ জুন) পদ্মা সেতুতে গিয়ে দেখা যায় ছবি তোলার হিড়িক পড়েছে।

অনেকে পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে ছবি তুলছেন। অনেককে সেতুর ওপর দাঁড়িয়ে টিকটক ভিডিও করতেও দেখা যায়।

অনেকেই পদ্মা সেতুতে গিয়ে ফেসবুক লাইভ করেছেন। এমনকি হেঁটে পার হতে দেখা গেছে অনেককে।চলাচলের ক্ষেত্রে সেতু কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে, পদ্মা সেতুর কোথাও কোনো গাড়ি থামানো যাবে না। তবে সে নিয়মকে তোয়াক্কা না করে মাঝ সেতুতে গাড়ি থামিয়ে অনেককেই ছবি তুলতে দেখা গেছে। তাদের যুক্তি, প্রথম দিন হিসেবে নিজের স্বপ্নপূরণে একটু অনিয়ম করা দোষের কিছু না। এই সুযোগ হয়তো আর নাও পেতে পারি!

এদিকে বিকেলের পর থেকে সেতুতে টহল দিতে গেছে সেনাবাহিনীর সদস্যদের। তারা নিয়ম ভঙ্গকারীদের সরে যেতে অনুরোধ করে অবস্থা স্বাভাবিক করার চেষ্টা করেছেন।

এ বিষয়ে শরিয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা বলেন, পদ্মা সেতুর উপরে গাড়ির গতিসীমা সর্বোচ্চ ৬০ কিলোমিটারের বেশি রাখা, হেলমেট ছাড়া এবং মোটরসাইকেলে তিনজন যাত্রা করাসহ সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তুললে গুনতে হবে জরিমানা। নেওয়া হবে আইনি ব্যবস্থাও। তবে আজ প্রথম দিন হওয়ায় কিছুটা ছাড় দেওয়া হচ্ছে। এরপর থেকে এসব বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।

শনিবার (২৫ জুন) দুপুর ১১টা ৫৮ মিনিটে মিনিটে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি মাওয়া প্রান্ত থেকে শরীয়তপুর জাজিরা প্রান্ত পর্যন্ত আসেন। উদ্বোধনের পর আনুষ্ঠানিকভাবে রোববার থেকে পদ্মা সেতুতে যান-চলাচল শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD