কচুয়া কখখং স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন এবং বিভিন্ন সমস্যা

কচুয়া কখখং স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন এবং বিভিন্ন সমস্যা

বিশেষ প্রতিনিধিঃ ল

চাঁদপুরের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্তমান স্বাস্থ্য কর্মকর্তা ডা: রাজন কুমার দাস প্রায় ৭ মাস দায়িত্ব পালন অবস্থায় হাসপাতালের পরিবেশ ও বিভিন্ন পরীক্ষার যন্ত্রপাতি সচল করে সেবা কার্যক্রম চালিয়ে বেশ সুনাম অর্জন করেছেন। তবে পাশাপাশি বিভিন্ন সমস্যা এবং অনিয়মেরও অভিযোগ পাওয়া গেছে। সমস্যার মধ্যে নার্সদের রোগীদের প্রতি অবহেলা, মহিলা ওয়ার্ডের বৈদ্যুতিক সিলিং ফ্যান, বাথরুমের দরজা, টিকেট কাউন্টারে লোকবল না থাকায় সেবা নিতে আসা মানুষ অনেকক্ষন লাইনে দাড়িয়ে থাকতে হয়।
অনিয়মের মধ্যে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার অতিরিক্ত ফি আদায়েরও অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: রাজন কুমার দাস জানান, সরকারের স্বাস্থ্য ক্ষেত্রে উন্নয়নের অংশ হিসেবে ডাক্তারদের কোন সমস্যা নেই। পর্যাপ্ত ডাক্তার রয়েছে। আমি এ হাসপালে যোগদান করার পর বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার যন্ত্রপাতি সচল করেছি। অনেক সমস্যা ছিল, পর্যায়ক্রমে অন্যান্য সমস্যাও সমাধান করা হবে। বিভিন্ন পরীক্ষার নিরীক্ষার অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে তিনি জানান, বাহিরে আমাদের মূল্য তালিকা দেয়া আছে। অতিরিক্ত ফি আদায়ের কথাটি সত্য নয়। সরকারের নিধারিত ফি আদায়ের মধ্যে সেবা প্রদান করা হচ্ছে।

কিন্তু পরীক্ষা নিরীক্ষার মূল্য তালিকা চাওয়া হলে তিনি তাৎক্ষনিক দিতে না পারলেও পরে দেয়ার প্রতিশ্রুতি দেন। সরকার স্বাস্থ্য ক্ষেত্রে উন্নয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। কচুয়ায় স্বাস্থ্য সেবা কে আরও গতিশীল ও মান এগিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন সর্ব মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD