বঙ্গকন্যার জন্ম দিন পালন করলো গাজীপুর মহানগর যুবলীগ।

বঙ্গকন্যার জন্ম দিন পালন করলো গাজীপুর মহানগর যুবলীগ।

তানজিলা ইসলামঃ গাজীপুর

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী বঙ্গকন্যা শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী নানা কর্মসূচির মাধ্যমে পালন করেছে গাজীপুর মহানগর যুবলীগ। বুধবার কর্মসূচির প্রথমেই গাজীপুরের ভাওয়াল কমপ্লেক্সে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এসময় সভাপতিত্ব করেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল।আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের পর ১৩নং ওয়ার্ডের নইমুদ্দিন হেফজুল কোরআন মাদ্রাসা ও এতিমখানায় রান্না করা খাবার বিতরণ করা হয়। পরে ১৯নং ওয়ার্ড নাসির উদ্দিন মেমোরিয়াল স্কুল মাঠে বৃক্ষরোপন কর্মসূচি পালন করে গাজীপুর মহানগর যুবলীগ। অপরদিকে বুধবার বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ড শহীদ আহসান উল্লাহ নগরের আসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক সুমন আহম্মেদ শান্ত বাবু, যুগ্ম আহ্বায়ক এস এম আলমগীর হোসেন,গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব আমান উদ্দিন সরকার, বদরুল আলম পাশা, কাইয়ুম সরকার, আবুল কালাম আজাদ মালম, গাজীপুর মহানগর যুবলীগ নেতা আতিকুর রহমান খান রাহাত, বিল্লাল হোসেন, যুবলীগ নেতা শেখ আব্দুল হালিম, আব্দুল হালিম মন্ডল, আমজাদ হোসেন পলাশ,রাশেদুজ্জামান জুয়েল মন্ডল, ইসমাইল হোসেন, হাবিবুর রহমান বাদশা,লিটন উদ্দিন সরকার, আশরাফুল আলম, সোহানুর রহমান সোবহান, সাইদুর রহমান, মনিরুজ্জামান মনির, জহিরুল হক মামুন, মোবারক হোসেন, সোহরাব হোসেন, হাবিবুর রহমান, মনির হোসেন সাগর,মিজানুর রহমান, শাহিনুর রহমান শাহিন, হারুনর রশীদ, আবু হানিফ তালুকদার,সাখাওয়াত হোসেন প্রমুখ।

আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কালে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম না নিলে আমরা আজ একটা মানচিত্র পেতাম না, একটা পতাকা পেতাম না, জাতীয় সংগীত পেতাম না; শেখ হাসিনা জন্ম না নিলে আমরা গণতন্ত্র পেতাম না, সামাজিক ন্যায় বিচার পেতাম না, অর্থনৈতিক মুক্তি পেতাম না, ভোট ও ভাতের অধিকার পেতাম না এবং একটা মর্যাদাশীল দেশ পেতাম না। শেখ হাসিনা দেশে ফিরে দলকে সুসংগঠিত করা, গণতন্ত্র পুনরুদ্ধার করা এবং ১৫ই আগস্টের হত্যাকাণ্ডের বিচার করার সংগ্রামে নেমেছিলেন। দলকে সুসংগঠিত করার জন্য তিনি সকল দুঃখ-কষ্ট বুকে নিয়ে রাত-দিন পরিশ্রম করে সমগ্র দেশ সফর করে বেড়িয়েছেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের জন্য, গণতন্ত্রের জন্য এবং জাতির পিতার হত্যার বিচারের জন্য শেখ হাসিনাকে কঠোর পরিশ্রম আর সংগ্রাম করতে হয়েছে। পুড়ে পুড়ে খাঁটি হয়েছেন তিনি। তাঁর জীবনের সংগ্রাম এবং স্বজন হারানোর অভিজ্ঞতা তাকে শুধু একজন ত্যাগী জননেত্রী হিসেবেই সৃষ্টি করেনি, বিশ্বের একজন অন্যতম সফল রাষ্ট্রনায়ক হিসেবেও প্রতিষ্ঠিত হয়েছেন।

গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগ প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মহানগরের সকল ওয়ার্ডের মসজিদ মন্দির, গীর্জা এবং প্যাগোডাসহ অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD