Breaking News

বিবি হাজেরা এতিমখানা ও লিল্লাহ্ বোর্ডিং এর ইফতার

বিবি হাজেরা এতিমখানা ও লিল্লাহ্ বোর্ডিং এর ইফতার

মোঃ নুরে আলম

বিবি হাজেরা এতিমখানা ও লিল্লাহ্ বোডিং পশ্চিম কাউনিয়া ফরিদগঞ্জ চাঁদপুর। প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডঃ মোঃ শামছুল হক ভূঁইয়া সাবেক সংসদ সদস্য ৪ আসন ফরিদগঞ্জ চাঁদপুর ।

২০০২ সালে বিবি হাজেরা এতিমখানা ও লিল্লাহ্ বোডিং ১১০ জন এতিম ছাত্র নিয়ে শুরু করেছিলো। ধর্মীয় ও আধুনিক শিক্ষায় সমম্বয়ে পরিচালিত বিবি হাজেরা এতিমখানা ও লিল্লাহ্ বোডিং প্রতি বছরের ন্যায় এ বছর ও প্রথম রোজা থেকে শুরু করে এতিম ছাত্র ও বিভিন্ন শ্রেণি পেশার এলাকার দুই শতাধিকের বেশি মানুষকে প্রতিদিন ইফতার করান।

তার আলোতে সোমবার দোয়া মাহফিল ও ইফতার অনুষ্শেঠিত হয়, ইফতার শেষে মাগরিবের সালাত আদায় পর।দ্বিতীয় ধাপে সকল মুসল্লীদের মাঝে ডাল,ভাত ও গরুর মাংস বিরতণ করা হয়েছ । স্থানীয়রা বলেন এ খাবার খুব সুস্বাদু এবং রুচিশীল প্রতিদিন ওনারা তৃপ্তিসহ গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন বিবি হাজেরা এতিমখানা লিল্লা বডিং এর মুহতামিম, মোঃ জসিম, মোঃ ইরন, সাবেক ফটোজার্নালিস্ট এর সাধারণ সম্পাদক সাংবাদিক কে এম মাসুদ সাংবাদিক মোঃ আলমগীর পাটওয়ারী সাংবাদিক বাদশা আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রতিবছর এমন আয়োজন করে থাকেন বিবি হাজেরা এতিমখানা লিল্লা বোডিং এর প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব ডঃ মোঃ শামছুল হক ভূঁইয়া, ডঃ মুহাম্মদ শামছুল হক ভূঁইয়ার, সহধর্মিনী ডাঃআনোয়ারা হক বড় ছেলে ইঞ্জিনিয়ার. আতিকুল হক, ছোট ছেলে এহসানুল হক, এবং বড় মেয়ে যিনি প্রতিদিনের ইফতার ও খাবারে পুরো খরচ দিচ্ছেন আমেরিকা প্রবাসী ডাঃশামসুন বিনতে হক,ছোট মেয়ে ডাঃ সাবরিনা বিনতে হক। এমন আয়োজনে খুশি পুরো এলাকাবাসি। প্রতিবছর যেন এমন আয়োজন হয় এটাই এলাকাবাসীর দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD