গর্ভাবস্থা গোপন রাখতে সাহায্য করবে নতুন এই উদ্ভাবন

কে এন দেয়া: যারাই জীবনে কখনো নিজে নিজে প্রেগনেন্সি টেস্ট করেছেন, তারা জানেন ব্যাপারটা কতটা দুশ্চিন্তার। একে তো টেস্ট পজিটিভ আসবে নাকি নেগেটিভ আসবে সেই চিন্তা। তার ওপরে অনেক সময়ে এই টেস্ট স্ট্রিপটাও অন্য কেউ দেখুক সেটা চান না তারা। এটা হাতে করে নিয়ে বের হলে কেউ দেখে ফেলবে বা ডাস্টবিনে থাকলেও চোখে পড়বে, সেই চিন্তা থাকে। এই চিন্তা একেবারেই দূর করে ফেলার একটি পণ্যের ব্যাপারে জানা গেছে সম্প্রতি। ‘লিয়া’ নামের এই প্রেগনেন্সি স্ট্রিপ আপনি ব্যবহারের পর টয়লেটেই ফ্লাশ করে দিতে পারবেন, চিন্তার কোন কারণ থাকবে না।

লিয়া ডায়াগনস্টিকসের কো-ফাউন্ডার বেথানি এডওয়ার্ডস বলেন, “১৯৮৭ সাল থেকে একই রকমের টেস্ট স্ট্রিপ ব্যবহার হয়ে আসছে, ভাবা যায়?”

সাধারণ টেস্টের মতই মূত্রের সাহায্যে লিয়া টেস্ট স্ট্রিপ ব্যবহার করতে হবে। আপনি গর্ভবতী হলে এতে দুইটি দাগ এবং গর্ভবতী না হলে একটি দাগ দেখা যাবে। কিন্তু অন্যান্য টেস্ট স্ট্রিপের সাথে এর পার্থক্য হলো, টয়লেট পেপারের মতই কিছু উপাদান দিয়ে তা তৈরি। টেস্টের ফলাফল দেওয়া পর্যন্ত সে ঠিক থাকবে। কিন্তু এরপর তাকে ফ্লাশ করে দিলে সে পানির সাথে মিশে যাবে। সুতরাং এটা যে শুধু আপনার প্রাইভেসি রক্ষা করছে তাই নয়, এর পাশাপাশি তা পরিবেশের জন্যও ভালো।  সবচাইতে ভালো ব্যাপার হলো, অন্যান্য প্রেগনেন্সি টেস্টের মতই এটাও ৯৯ শতাংশ সঠিক তথ্য দেয়।

আমেরিকার FDA সম্প্রতি একে অনুমোদন দিয়েছে এবং ২০১৮ সালেই একে অ্যামাজনে পাওয়া যাবে। ৯ ডলার থেকে ২২ ডলারের মাঝে হবে এর দাম।

সূত্র: Yahoo Lifestyle

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD