ভোলাহাটে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হলো নতুন বই উৎসব

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ নতুন বছর মানেই নতুন ক্লাস, নতুন পড়াশোনা, নতুন উত্তেজনা। আর সে পড়াশোনা যদি হয় ছাপাখানার গন্ধমাখা নতুন ঝকঝকে বই দিয়ে তাহলে তো কথাই নেই। দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের সেই আনন্দ দিতেই আজ সোমবার স্কুলে স্কুলে অনুষ্ঠিত হয়েছে ‘বই উৎসব’। খালি হাতে স্কুলে এসেছিল শিক্ষার্থীরা, উৎসবের আমেজে সেখানে তাদের হাতে তুলে দেওয়া হয়েছে নতুন ক্লাসের বই। বিনামূল্যে বিতরণকৃত বই নিয়ে বাড়ি ফিরেছে তারা।

নতুন বছরের নতুন দিগন্তে প্রথম দিনেই অত্যন্ত উৎসব মুখর পরিবেশে সারা দেশের মত ভোলাহাট উপজেলায় ৪৭ টি প্রাথমিক ২০ টি উচ্চ মাধ্যমিক এবং ৬ টি মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে।

ভোলাহাটে উপজেলার ঐতিহ্যবাহী স্কুল কানারহাট মডেল প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত থেকে বই বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অানোয়ারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রেসমাতুল আরস রেখা, উপজেলা অাওয়ামীলীগ সভিপতি প্রকৌশলী অামিনুল হক,সাধারণ সম্পাদক ডাঃ অাশরাফুল হক চুনু৷

এই দিকে “নতুন বছর, নতুন দিন, নতুন বয়েই হলো রঙিল” স্লগান কে সামনে রেখে এ্যাকটিভ মডেল একাডেমীর আয়োজনে বই বিতারণ করে মোঃ লোকমান আলি, ভাইস চেয়ারম্যান ভোলাহাট উপজেলা পরিষদ৷

এবার চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে ১০ লাখ ২ হাজার ৫’শ ৫৬টি, মাধ্যমিক বিদ্যালয়গুলোতে ১৮ লাখ ৬২ হাজার ২’শ ৮৩ টি এবং মাদ্রাসাগুলোতে ৫ লাখ ৪৯ হাজার ৮’শ ৪৭টি ও এবতেদায়ীতে ২ লাখ ৫২ হাজার ৬’শ ৫২টি পাঠ্যবই বিতরণ করা হয়।

উল্লেখ্য, সারা দেশের ৪ কোটি ৪২ লাখ ৪ হাজার ১৯৭ কোমলমতি শিশু-কিশোরের হাতে তুলে দেওয়া হচ্ছে ৩৫ কোটি ৪২ লাখ ৯০ হাজার ১৬২ টি নতুন বই। নতুন বইয়ের উৎসবকে কেন্দ্র করে সারা দেশের প্রতিষ্ঠানগুলোতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Website Design, Developed & Hosted by ALL IT BD